• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৬, ২০২৩, ০৫:৫৬ পিএম
সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুন) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত চলে ঘণ্টাব্যাপী এই ইউনিটের ভর্তি পরীক্ষা। চলতি শিক্ষাবর্ষে কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে মোট আসন সংখ্যা ৯ হাজার ৯৮৯টি আসনের বিপরীতে অংশ নেয় ৩৭ হাজার ৫২৭ জন ভর্তিচ্ছু। সেই হিসাবে প্রতি আসনে লড়েছেন ৩.৭৬ (প্রায় ৪) জন ভর্তিচ্ছু। এবার ঢাকার ১৪টি কেন্দ্রে একযোগে ৩৭ হাজার ২৮২ ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নিয়েছেন।

এদিকে বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা কলেজের ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, “সুষ্ঠু-সুন্দর পরিবেশে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। শিক্ষার্থীরা যেন স্বাচ্ছন্দ্যে সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারেন সেটি পরীক্ষা কেন্দ্রে নিশ্চিত করা হয়েছে।”

এ সময় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এবং কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. জিয়া রহমান উপস্থিত ছিলেন।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ পৃথকভাবে ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!