• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

শিক্ষক নিয়োগের দাবিতে বশেমুরবিপ্রবিতে আন্দোলন


বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১, ১০:৪৩ এএম
শিক্ষক নিয়োগের দাবিতে বশেমুরবিপ্রবিতে আন্দোলন
ছবি: সংবাদ প্রকাশ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) পর্যাপ্ত শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

গত ১৫ দিন যাবৎ ক্লাস এবং সেমিস্টার ফাইনাল পরীক্ষা বর্জন করে সিনিয়র শিক্ষক ও স্থায়ী ল্যাবের দাবিতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করছে।

শনিবার (৪ ডিসেম্বর) এ বিষয়ে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী সংবাদ প্রকাশকে বলেন, সিনিয়র শিক্ষক এবং ল্যাব সুবিধার জন্য শুরু থেকেই আমরা আমাদের দাবি দাওয়া বিভিন্নভাবে জানিয়ে আসলেও এখন পর্যন্ত সমাধান কোনো পাইনি। ডিপার্টমেন্ট প্রতিষ্ঠার দীর্ঘ চার বছর পার হলেও আমাদের ডিপার্টমেন্টের নিজস্ব কোন চেয়ারম্যান নেই। আমরা এমন এক বিশ্ববিদ্যালয়ের এমন এক ডিপার্টমেন্টে (বিভাগে) পড়ি যেখানে শিক্ষক সংকটের জন্য আন্দোলন করতে হয়।”

এদিকে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগেই শিক্ষক সংকট রয়েছে। এর মধ্যে সবথেকে বেশি শিক্ষক সংকটে রয়েছে ফুড অ্যান্ড এগ্রো প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগ, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ, আর্কিটেকচার, বোটানি এবং ইতিহাস।

এ সময় নিয়োগের অগ্রগতি সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সূত্র জানায়, শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। খুব শিগগিরই নিয়োগ দেওয়া হবে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!