• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

‘বঙ্গবন্ধু ছিলেন আপসহীন নেতা’


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১, ০৪:৫৬ পিএম
‘বঙ্গবন্ধু ছিলেন আপসহীন নেতা’

বঙ্গবন্ধু ছিলেন আপসহীন নেতা, আপসহীনতার কারণে তাকে বার বার হত্যার ষড়যন্ত্র করা হয়েছে বলে মন্তব্য করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

রোববার (১৫ আগস্ট) চবি সাংবাদিক সমিতির (চবিসাস) জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও গণমাধ্যম’ শীর্ষক আলোচনা সভায় শিরীণ আখতার এ মন্তব্য করেন।

চবি উপাচার্য  বলেছেন, “তিনি যখন কথা বলতেন ভেবে-চিন্তা করে কথা বলতেন, এক্ষেত্রে তিনি অত্যন্ত সতর্ক ছিলেন। তিনি যেটা বলেছেন সেটার ওপরই অনড় থেকেছেন। যুগে যুগে অনেক নেতা এসেছেন, তবে তার মতো এত বিচক্ষণ নেতা বিশ্বে বিরল।”

অনুষ্ঠানে প্রধান আলোচক বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, “আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের প্রজন্ম এবং আমাদের পরবর্তী যত প্রজন্ম আছে, সবাইকে ফিরে যেতে হবে ৪৮ থেকে ৫২ সালের ভাষা আন্দোলন পর্যন্ত। ফিরে যেতে হবে ৫৪ সালের যুক্তফ্রন্ট, ৬৬ সালের ছয় দফা, ৬৯ এর গণঅভ্যুত্থান এবং একাত্তরের রক্তক্ষয়ী স্বাধীনতা সংগ্রামের কাছে এবং ফিরে যেতে হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে।”

চবিসাসের সাধারণ সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্নার সঞ্চালনা এবং ইমরান হোসাইনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, আমন্ত্রিত অতিথি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান, প্রক্টর রবিউল হাসান ভূইয়া, সমিতির সহ-সভাপতি নাজমুস সায়াদাত, যুগ্ম সম্পাদক মিনহাজ তুহিন, সদস্য মাহবুব এ রহমান।

Link copied!