• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ট্রলার থেকে মরদেহ উদ্ধারের ঘটনায় দুজন রিমান্ডে


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৩, ০৭:০৯ পিএম
ট্রলার থেকে মরদেহ উদ্ধারের ঘটনায় দুজন রিমান্ডে

কক্সবাজারের নাজিরারটেক উপকূলে ট্রলার থেকে ১০টি মরদেহ উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার ২ আসামির ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৬ এপ্রিল) দুপুরে সদর থানা পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করলে কক্সবাজার সদরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শ্রীজ্ঞান তঞ্চঙ্গা পাঁচ দিন করে মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার উপপরিদর্শক দূর্জয় বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

রিমান্ডে নেওয়া ব্যক্তিরা হলেন মামলার এজাহারভুক্ত ১ নম্বর আসামি কামাল প্রকাশ ওরফে বাইট্টা কামাল এবং ৪ নম্বর আসামি করিম শিকদার।

এর আগে মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেলে মহেশখালীর মাতারবাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুল ইসলাম। এর মধ্যে কামাল ট্রলার মালিক এবং করিম ট্রলারের মাঝি। একই দিন বিকেলে কামাল ও করিমসহ চার জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন নিহত ট্রলার মালিক সামশুল আলম মাঝির স্ত্রী রোকেয়া বেগম।

মামলার এজাহারভুক্ত অপর দুই আসামি হলেন মাতারবাড়ির আনোয়ার হোসেন ও বাবুল মাঝি। এ ছাড়া অজ্ঞাত ৫০-৬০ জনকে মামলার আসামি করা হয়।

এসআই দূর্জয় বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনায় সম্পৃক্ততা পাওয়ায় গ্রেপ্তার দুই আসামির সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। আজ (বুধবার) থেকে তাদের রিমান্ড শুরু হবে। রিমান্ডে অধিকতর জিজ্ঞাসাবাদে মূল ঘটনা জানা যাবে।”

এসআই আরও বলেন, “একইসঙ্গে মামলার এজাহারভুক্ত অপর দুই আসামি ও ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারে পুলিশের পাঁচটি টিম কাজ করছে।”

এদিকে মঙ্গলবার বিকেলে পরিচয় নিশ্চিত হওয়ার পর ছয় জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ। বাকি চার লাশ সদর হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে। কারণ লাশগুলো এতই বিকৃত হয়েছে যে, কে কার স্বজন তা নিশ্চিত করা কঠিন। এ জন্য সেগুলোর ডিএনএ নমুনা সংগ্রহ করে ঢাকায় সিআইডির হেডকোয়ার্টার্সে পাঠানো হয়েছে। পরিচয় নিশ্চিত হওয়ার পর লাশ হস্তান্তর করা হবে।

Link copied!