• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

টাঙ্গাইলের সেই তিন বোন এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৯, ২০২৩, ০২:৪৭ পিএম
টাঙ্গাইলের সেই তিন বোন এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ

টাঙ্গাইলের সখীপুরে একসঙ্গে এসএসসি পরীক্ষা দেওয়া সেই তিন বোন পাস করেছে। সবার বড় বোন সুমাইয়া ইসলাম জিপিএ-৪.০০, মেজ বোন সাদিয়া ইসলাম জিপিএ-৪.৫৬ ও ছোট বোন রাদিয়া ইসলাম জিপিএ ৩.৯৮ পেয়েছে। তারা সখীপুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

শুক্রবার (২৮ জুলাই) এসএসসি পরীক্ষার ফল বের হলে প্রধান শিক্ষক তাদের ফলাফলের তথ্য জানান।

ওই তিন বোন সখীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের শফিকুল ইসলামের মেয়ে। ফলাফল পেয়ে দারুণ খুশি বলে জানায় তারা। শুধু ছোট বোন রাদিয়ার ফলাফল আশানুরূপ হয়নি বলে একটু মন খারাপ। তারা আরও জানায়, তারা একই কলেজে ভর্তি হবে। ছোটবেলা থেকে তারা একসঙ্গে একই বিদ্যালয়ে পড়াশোনা করেছে। টুকটাক ঝগড়া হলেও তারা তিনজন সব সময় মিলেমিশেই থাকে।

শফিকুল ইসলাম বলেন, “তিন মেয়েই আমার রত্ন। ওদের ফলাফলে আমি সন্তুষ্ট। ওদের আমি সর্বোচ্চ পর্যায়ে পড়াশোনা করাব। ওরা পড়াশোনা শেষ করে যেন দেশের সেবায় নিয়োজিত হতে পারে, দেশবাসীর কাছে এই দোয়া চাই।”

ওই তিন শিক্ষার্থীর মা রেখা আক্তার জানান, বয়সের সামান্য পার্থক্য থাকলেও তিন মেয়েকে সখীপুরের একটি কিন্ডারগার্টেনে প্রথম শ্রেণিতে ভর্তি করান। এরপর থেকে একই ক্লাসে পড়ছে তারা।

সখীপুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কাইয়ুম হোসাইন বলেন, “ওই তিন বোন কৃতিত্বের সঙ্গে পাস করায় আমরা শিক্ষকেরা খুব খুশি।”

Link copied!