• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

‘সাত এমপি পদত্যাগে আকাশ ভেঙে পড়বে না’


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২, ০৮:১৫ পিএম
‘সাত এমপি পদত্যাগে আকাশ ভেঙে পড়বে না’

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, “বিএনপির সাতজন এমপি পদত্যাগ করলে সংসদের কোনো ক্ষতি হবে না। সংসদে বিরোধী দল বিএনপি না। সংসদের বিরোধী দল হলো জাতীয় পার্টি। তারা এর আগেও ছিল না তাতে সংসদের কোনো ক্ষতি হয়নি।”

রোববার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় টাঙ্গাইল হানাদার মুক্ত দিবসের আলোচনা সভায় যোগদানের আগে টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আব্দুর রাজ্জাক আরও বলেন, “সংসদে বিরোধী দল থাকে ও থাকা দরকার। কিন্তু এখানে তারা না থাকলে কিছুই করার নেই। সুতরাং তারা সংসদের থাকল কি না থাকল তাতে কিছু যায় আসে না। এই সাতজন এমপি না থাকলে এক বছরে দেশের তেমন কোনো ক্ষতি হবে না, মানুষের কোনো ক্ষতি হবে না। বিএনপির এই সাত এমপি সংসদে না থাকলে দেশ ভেঙে পড়বে না, আকাশও ভেঙে পড়বে না। এমনিতেই তারা বিভিন্ন উপনির্বাচনে আসে না।”

কৃষিমন্ত্রী আরও বলেন, “১০ দফায় বিএনপি কি চাইলো না চাইলো সে অনুযায়ী সংসদ চলবে না। তাদের এমন দাবি বহু পুরাতন। তারা ভাঙা রেকর্ড বাজিয়ে যাচ্ছে। দেশ চলবে সংবিধান অনুযায়ী। সংবিধানের বাহিরে সরকার চাইলেও কিছু করতে পারবে না। তারা ১০ ডিসেম্বর আওয়ামী লীগকে লাল কার্ড দেখানোর হুমকি দিয়েছিল। সরকারকে ক্ষমতা থেকে নামানোর হুমকি দিয়েছে। একটি নির্বাচিত সরকারকে তারা ষড়যন্ত্র করে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করছে। দেশ যেখানে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রগতির পথে উন্নয়নের ক্ষেত্রে অসামান্য সাফল্য অর্জন করেছে। যেটি সারা পৃথিবীতে প্রশংসিত হয়েছে। এটি বাংলাদেশের সকল মানুষের কাছে দৃশমান। সেই দেশের প্রধানমন্ত্রী বিএনপির হুমকিতে পদত্যাগ করবে, সরকারের পতন হবে তা খুবই হাস্যকর।”

রাজ্জাক বলেন, “এক বছর পর এদেশে আগামী নির্বাচন হবে। সেই নির্বাচনে জনগণ যদি ভোট না দেয় তাহলে আমরা জনগণের রায়কে সম্মান জানিয়ে অভিনন্দন জানিয়ে আমরা ক্ষমতা ছেড়ে দেব। বিদেশিদের উসকানিতে স্বাধীনতা বিরোধী দেশের রাজাকার আলবদরদের সহায়তায় বিএনপি মনে করে দেশে অরাজকতা, সন্ত্রাস সৃষ্টি করে বর্তমান সরকারের পতন ঘটাবে। সেটা কোনো দিনও হবে না।”

হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভায় উদ্বোধক ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক। টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের এমপি, ছানোয়ার হোসেন এমপি প্রমুখ।

Link copied!