• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ট্রেনের ইঞ্জিন থেকে তেল চুরি, গ্রেপ্তার ২


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: মে ২১, ২০২৩, ০৩:৩৫ পিএম
ট্রেনের ইঞ্জিন থেকে তেল চুরি, গ্রেপ্তার ২

পাবনার ঈশ্বরদীতে রেলওয়ের লোকোমেটিভ ইঞ্জিন থেকে তেল চুরির অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে রেলওয়ে গোয়েন্দা নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এ সময় গ্রেপ্তারদের কাছ থেকে ৫০ লিটার তেল জব্দ করা হয়।

রোববার (২১ মে) দুপুরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে, শনিবার (২০ মে) রাত সাড়ে ১২টার দিকে খুলনা-ঈশ্বরদী রেলরুটের ঈশ্বরদী পাতিবিল তিনকোণা পুকুর এলাকায় এ ঘটনা ঘটে।

আটকরা হলেন ঈশ্বরদী পৌর এলাকার উমিরপুর গ্রামের মৃত আকতার আলীর ছেলে আমিনুল ইসলাম (৩৫) ও  ছামিউল আলমের ছেলে আলিফ মিয়া (১৮)।

পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশীষ কুমার মণ্ডল এ তথ্য নিশ্চিত করে বলেন, “এ ঘটনায় ইঞ্জিনের চালক তারেক আজাদ ও সহকারী চালক শাহীন রেজা আরিফকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় পাকশী বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ফুয়েল) গোলাম মুস্তফাকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।”

ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিহির রঞ্জন দেব বলেন, “তেল চুরির ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। রোববার (২১ মে) দুপুরে আদালতের মাধ্যমে তাদের পাবনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।”

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ বলেন, “দুই চালকের সাময়িক বরখাস্ত আদেশ কার্যকর করা হয়েছে। এছাড়া আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।” 

Link copied!