• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

আচরণবিধি লঙ্ঘন করায় ৬ কাউন্সিলর প্রার্থীকে জরিমানা


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: মে ১৬, ২০২৩, ০৮:৫৪ পিএম
আচরণবিধি লঙ্ঘন করায় ৬ কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করতে এসে নির্বাচনী আচারণবিধি লঙ্ঘন করায় ৬ কাউন্সিলর প্রার্থীকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৬ মে) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সংলগ্ন সড়কে আচরণবিধি লঙ্ঘন করায় তাদের এ জরিমানা হয়। এ সময় তাদের কাছ থেকে জরিমানা হিসেবে মোট ৬৮ হাজার ৫০০ টাকা আদায় করা হয়।

জানা যায়, ওই ৬ কাউন্সিলর প্রার্থী বিপুলসংখ্যক কর্মী-সমর্থক নিয়ে মনোনয়নপত্র জমা দিতে যান। রিটার্নিং কর্মকর্তার দপ্তরের প্রধান ফটক দিয়ে প্রবেশের আগে তারা নানাভাবে ফটোসেশন করেন। এ সময় সেখানে দায়িত্বরত জেলা প্রশাসনের ৩জন ম্যাজিস্ট্রেট তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অভিযুক্ত প্রার্থীদের জরিমানা করেন।

বরিশাল সিটিতে মেয়র পদে ১০ জন, কাউন্সিলর পদে ১৮৮ জন প্রার্থী। এর মধ্যে ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শেখ আনোয়ার হোসেন ও ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শহিদ খানকে ২০ হাজার টাকা করে এবং ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও বর্তমান কাউন্সিলর জাকির হোসেন ভুলুকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া আরও ৩ প্রার্থীকে ২৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এম রাকিবুল হাসান, আবিদ আবদুল্লাহ ও মো. মঈনউদ্দিন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তারা জানান, প্রার্থীদের আচারণবিধি মেনে চলার বিষয়ে আগেই সতর্ক করে দেওয়া হয়েছিল। তারপরও বিধি লঙ্ঘন করায় তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

Link copied!