• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় হত্যার ১৭ বছর পর ৭ জনের মৃত্যুদণ্ড


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৭:১৬ পিএম
কুমিল্লায় হত্যার ১৭ বছর পর ৭ জনের মৃত্যুদণ্ড

কুমিল্লায় রানা নামের এক স্যানিটারি মিস্ত্রিকে হত্যার মামলায় সাতজনকে মৃত্যুদণ্ড ও পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১৮ জুন) দুপুরে কুমিল্লা জেলা ও দায়রা জজ ৫ম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। এছাড়া এই মামলায় চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন শিপন, রিপন, আলাউদ্দিন, জুয়েল, শুভ, কাজল, হাবিব। এদের মধ্যে শিপন, রিপন ও আলাউদ্দিন আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক।  

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন বাদল, জহিরুল, আনোয়ার, ইকবাল ও সোহেল। এদের মধ্যে বাদল ও ইকবাল পলাতক। বাকিরা আদালতে উপস্থিত ছিলেন।

কুমিল্লার সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট রফিকুল ইসলাম জানান, ২০০৬ সালের পহেলা মে পূর্বশত্রুতার জেরে কুমিল্লা নগরীর চম্পকনগর এলাকার স্যানিটারি মিস্ত্রি রানাকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বাবা জাহাঙ্গীর খান ছয়জনকে আসামি করে কুমিল্লা কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা করেন। পরে তদন্তে আরও দশজনকে আসামি করে মোট ১৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা।

তিনি আরও বলেন, দীর্ঘ ১৭ বছর পর আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও ১৬ জন সাক্ষীর সাক্ষ্য আমলে নিয়ে আদালত আজ এ রায় দেন। রায়ে সাতজনকে মৃত্যুদণ্ড ও ৩০ হাজার টাকা করে জরিমানা, পাঁচজনকে যাবজ্জীবন ও ত্রিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড এবং চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়।

Link copied!