• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

৫ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ০৭:৩২ পিএম
৫ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক
নাটোরের লালপুরে ৫ ঘণ্টা চেষ্টার পর রেল চলাচল স্বাভাবিক হয়। ছবি- সংবাদ প্রকাশ

নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশনে মালবাহী ট্রেনের লাইনচ্যুত বগি দুটি পাঁচ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। এরপর ঢাকাসহ সারা দেশের সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) বুধবার সন্ধ্যা ৬টার দিকে স্টেশনের সিগন্যাল পয়েন্টে লাইনচ্যুত মালবাহী ট্রেনের বগি দুটি উদ্ধার করে স্টেশনে নিয়ে যাওয়া হয়। 

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার চংধুপইল ইউনিয়নের আব্দুলপুর রেলওয়ে স্টেশন হতে ৩০০ গজ পশ্চিমে রেলওয়ে জংশনের সিগন্যাল পয়েন্টে বগি দুটি লাইনচ্যুত হয়।

পরে ঈশ্বরদী লোকশেড থেকে রিলিফ ট্রেন একটি ইঞ্জিন নিয়ে লাইনচ্যুত বগি উদ্ধারের জন্য আব্দুলপুর স্টেশনে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। এতে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। লাইনচ্যুত বগি উদ্ধারের পর বিভিন্ন স্টেশনে আটকে থাকা ট্রেনগুলো গন্তব্যের উদ্দেশে ছাড়া শুরু হয়।

এদিকে ট্রেন লাইনচ্যুতির কারণ অনুসন্ধানে রেলওেয়ের পাকশি বিভাগের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (পাকসী) নূর মোহাম্মদ বলেন, “দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত উদ্ধার কাজ শুরু করি। বর্তমানে রেল চলাচল স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।”

Link copied!