• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

রাসিক নির্বাচন : প্রচারণায় ব্যস্ত নৌকার প্রার্থী লিটন


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জুন ৬, ২০২৩, ০৬:২৪ পিএম
রাসিক নির্বাচন : প্রচারণায় ব্যস্ত নৌকার প্রার্থী লিটন

আগামী ২১ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন। নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

মঙ্গলবার (৬ জুন) রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব), রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ), বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল ও রাজশাহী শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় ও গণসংযোগ করেন খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে আবারো নৌকায় ভোট চান।  

আওয়ামী লীগের এই প্রার্থী বলেন, “রাজশাহীতে কর্মের জায়গা খুবই কম। তাই কর্মের জায়গা তৈরি করতে চাই। শিক্ষিত বেকারদের জন্য কিছু করা আমাদের নৈতিক দায়িত্ব। রাজশাহীতে শিল্পায়ন ঘটানোর জন্য যে সমস্যাগুলো রয়েছে, সেগুলো তুলে ধরে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে ও বিভিন্ন ব্যবসায়ীর সঙ্গে কথা বলে শিল্প-কারখানা আনার চেষ্টা করব।”

রাসিকের দুই বারের সাবেক এই মেয়র বলেন, “আমার এই জন্মস্থান রাজশাহীর ঋণ পরিশোধের জন্য এখানে থেকে গেছি। আমি এখানকার উন্নয়ন করতে চাই। রাজশাহী সিটির আয়তন ৯৬ বর্গকিলোমিটার থেকে ৩৫০ বর্গকিলোমিটারে সম্প্রসারণ করতে চাই। সম্প্রসারিত এলাকায় উন্নত নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে চাই। কোনো এলাকায় জলাবদ্ধতা হবে না, রাস্তা ভাঙা থাকবে না, পার্ক থাকবে, আলোকায়ন হবে, স্কুল থাকবে। অর্থাৎ নাগরিক যত সুযোগ-সুবিধা, সবই থাকবে। আপনারা সুযোগ দিলে সেই কাজটি করতে চাই।”

তিনি বলেন, “আমার বাবা শহীদ এএইচএম কামারুজ্জামান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে কাজ করে গেছেন, তেমনি আমি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে কাজ করে যেতে চাই। রাজশাহীর উন্নয়নের স্বার্থে আমাকে আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন।”

খায়রুজ্জামান লিটন বলেন, “অতীতে আমি মেয়র থাকাকালে আরডিএসহ অন্যান্য উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করে কাজ করেছি। আগামীতে সুযোগ পেলে সবার সঙ্গে সমন্বয় করে কাজ করে যাব। রাজশাহীকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।”

অপপ্রচারে কান না দিয়ে সকলকে সজাগ থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, “নির্বাচন এলে একটি মহল অপপ্রচারে লিপ্ত হয়। একটি দল বলছে, তাদের মার্কায় ভোট দিলে একটি হজের সওয়াব পাওয়া যাবে। এ ধরনের মিথ্যা অপপ্রচারে কেউ কান দেবেন না।” 

Link copied!