• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

প্রতিবন্ধী কিশোরীর আঁকা ছবিতে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা কার্ড


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ০৪:৪৭ পিএম
প্রতিবন্ধী কিশোরীর আঁকা ছবিতে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা কার্ড

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ডে স্থান পেয়েছে দিনাজপুরের আরিফা আক্তার আঁখি নামের এক বাকপ্রতিবন্ধী কিশোরীর আঁকা ছবি। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আঁখিকে উপহার হিসেবে ১ লাখ টাকার চেক প্রদান করা হয়েছে।

বুধবার (২৮ জুন) দুপুরে জেলা প্রশাসককের কার্যালয়ে আঁখিকে উপহারের চেক তুলে দেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “বাক প্রতিবন্ধীর আঁকা ছবি দিনাজপুরকে গর্বিত করেছে। শুধু তাই নয়, শারীরিক প্রতিবন্ধকতা কখনোই প্রতিভাকে থামিয়ে রাখতে পারে না। আঁখি তার প্রমান।”

ইকবালুর রহিম আরও বলেন, “এশিয়ার সর্ববৃহৎ ঈদগাহ মিনার আমাদের দিনাজপুরে। এই ঈদগাহ মিনারের ছবি আঁখি এঁকেছে। অনেকেই ছবি এঁকে মাননীয় প্রধানমন্ত্রীকে জমা দিয়েছিলেন। শুধুমাত্র আঁখির আঁকা ছবিটি প্রধানমন্ত্রী ঈদ শুভেচ্ছা কার্ডে গ্রহণ করেছেন। যা দিনাজপুরকে গর্বের স্থানে নিয়ে গেছে। সে প্রমাণ করেছে শারীরিক প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, বরং তারাও এই সমাজের অংশ।”

জানা গেছে, আঁখি জেলা শহরের বালুয়াডাঙ্গা এলাকার আনোয়ারুল ইসলামের মেয়ে। সে দিনাজপুর বধির ইনস্টিটিউটের অষ্টম শ্রেণি ছাত্রী। আঁখি কথা বলতে না পারলেও হাত নাড়িয়ে নিজের কথা ব্যক্ত করতে পারে। সে মনের মাধুরি মিশিয়ে এঁকেছে এশিয়ার সর্ববৃহৎ ঈদগাহ মিনারের ছবি। যা দিনাজপুরের গোর-এ শহীদ ময়দানে রয়েছে।

চেক পেয়ে আঁখি ইশারায় তার আনন্দ প্রকাশ করেছে। এ সময় পাশে থাকা তার স্বজন ইশারার অনুবাদ করেন। আঁখি ইশারায় বলেছে, “প্রধানমন্ত্রীকে সালাম জানাই। আমাকে এমন উপহার দেওয়ার জন্য আমি অনেক খুশি। প্রধানমন্ত্রীর জন্য অনেক দোয়া রইলো। আমার জন্যও দোয়া করবেন।”

জেলা প্রশাসক শাকিল আহমেদের সভাপতিত্বে চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মমিনুর করিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রমিজ আলম প্রমুখ।

Link copied!