• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

‘জনগণ নির্ধারণ করবে, আমাদের প্রতি তাদের সমর্থন আছে কি না’


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৪, ২০২৩, ০৩:৫৮ পিএম
‘জনগণ নির্ধারণ করবে, আমাদের প্রতি তাদের সমর্থন আছে কি না’

আগামী ডিসেম্বরের শেষে বা জানুয়ারির শুরুতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, “বিএনপি বলছে এই সরকারের প্রতি বিদেশিদের সমর্থন নাই। কিন্তু আমাদের বিদেশিদের সমর্থনের কোনো দরকার নাই। আমরা চাই জনগণের সমর্থন। এ দেশের মালিক জনগণ, তারাই নির্ধারণ করবে আমাদের প্রতি তাদের সমর্থন আছে কি না। সেটা নির্বাচনে প্রমাণ হবে।”

শনিবার (২৪ জুন) দুপুরে টাঙ্গাইলের মধুপুর অডিটরিয়ামে শিক্ষক ফেডারেশনের আত্মপ্রকাশ ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির নেতাকর্মীদের সমালোচনা করে আব্দুর রাজ্জাক বলেন, “আগামী জাতীয় নির্বাচন কেন্দ্র করে তারা আবার দেশটাকে উত্তাল করতে চায়। সংবিধানের আলোকে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।”

যারা বিদেশিদের কাছে হাত পাতছেন, তাদের কাছে ধরনা দিচ্ছেন, তাদের কাছে ভিক্ষা চাচ্ছেন তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত করার জন্য-আমি তাদের উদ্দেশ্য বলতে চাই, “মুক্তিযুদ্ধের সময়ও অনেক বিদেশি শক্তি আমাদের বিরুদ্ধে ছিল। সেই সময় দেশের জনগণ আমাদের পক্ষে ছিল।”

কৃষিমন্ত্রী বলেন, “আওয়ামী লীগ দেশের নির্বাচিত সরকার। এই সরকার জনগণের। জনগণের জানমালের, জনগণের সম্পদের ও জনগণের নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব। আমরা সর্বোচ্চ উদ্যোগ নিয়ে এগুলো মোকাবিলা করব।”

তিনি বলেন, “২০১৪/১৫ মতো আর তাণ্ডব চালাতে দেবো না বিএনপিকে। মানুষকে জীবন্ত হত্যা করবেন, পুলিশের গাড়িতে আগুন দেবেন। তা আর হবে না।”

তিনি আরও বলেন, “সামনে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতাবিরোধী শক্তি, মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি আবার দেশটাকে উত্তাল করতে চাচ্ছে। তারা ১৪ সালে যে তাণ্ডব চালিয়েছেন, সেরকম আর তাণ্ডব চালাতে পারবেন না। বর্তমান সরকার দেশের সুশাসন প্রতিষ্ঠা করেছেন, উন্নয়ন করেছেন, জনগণ সরকারের সাথে রয়েছে, জনগণকে নিয়ে আমরা প্রতিরোধ করব।”

Link copied!