• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি-জামায়াতের প্রভু পাকিস্তানিরা: কৃষিমন্ত্রী


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩, ০৬:৪১ পিএম
বিএনপি-জামায়াতের প্রভু পাকিস্তানিরা: কৃষিমন্ত্রী

পাকিস্তানিরা বিএনপি-জামায়াতের প্রভু বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি আরও বলেন, “পাকিস্তানিরা হচ্ছে বিএনপি-জামায়াতের প্রভু, একই কথা তারা বারবার বলছে। বাংলাদেশে সংবিধান অনুযায়ী আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধানে সুস্পষ্ট লেখা আছে, যে সরকার ক্ষমতায় থাকবে সেই সরকারের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে।”

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, “বর্তমান সরকারের চলমান উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সচেষ্ট থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে এসব উন্নয়ন কাজের কোনো বিকল্প নেই।”

স্বাধীনতার পরাজিত শক্তি ও বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন কর্মকাণ্ড বানচাল করতে এবং দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে তৎপর রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

সকলের দায়িত্ব নির্বাচনের সময় নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী দায়িত্ব পালন করা উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, “এদেশে সুষ্ঠু, সুন্দর নির্বাচন হবে এর নিশ্চয়তা দিতে পারি। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী অনেক সুশৃঙ্খল, অনেক সক্ষম। তাদের দায়িত্ব দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা।”

এখানে রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের দায়িত্ব হবে প্রশাসনকে সহযোগিতা করা বলে দাবি করেন তিনি।

আব্দুর রাজ্জাক যোগ করেন, “দেশ বর্তমানে উন্নয়নের যাত্রায় রয়েছে। উন্নয়নের মহাসড়কে আমরা রয়েছি। এটাকে আরও গতিময় করতে চাই, আরও বেগবান করতে চাই।”

‘করোনার মহামারির ও ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের জন্য আমরা দুই-আড়াই বছর হারিয়েছি’ উল্লেখ করে তিনি আরও বলেন, “আর একটি দিনও নষ্ট করার কোনো সুযোগ নেই। কোনো হরতাল, অবরোধ করতে দেওয়া হবে না, কঠোর হাতে সব মোকাবিলা করা হবে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগের নেতারা ও সুশীল সমাজের প্রতিনিধিরা। 

Link copied!