• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপির ৯ নেতাকর্মী গ্রেপ্তার


কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০৮:৪২ পিএম
নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপির ৯ নেতাকর্মী গ্রেপ্তার

কুষ্টিয়ার দৌলতপুরে নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপির ৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৩১ জুলাই) ভোর ৫টার দিকে উপজেলার রিফাইতপুর ইউনিয়নের সরকার বাড়ি পার্ক থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সংগ্রামপুর গ্রামের বিচ্ছাদ আলীর ছেলে রাশেদুল হক শামীম (৪৫), উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শহীদ সরকার মঙ্গলের ভাতিজা আবিদ হাসান মন্টি সরকার (৪০), রিফাইতপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মক্কেল আলী মেম্বার, গরুড়া গ্রামের মৃত ইনসান আলীর ছেলে হামজালাল (৫৫), আড়িয়া ইউনিয়ন যুবদলের আহ্বায়ক ইন্তাজ হোসেন (৪০), কুষ্টিয়া জেলা কৃষক দলের সদস্য ফিলিপ নগর মোড় এলাকার মৃত নুরুল আমিনের ছেলে বদরুজ্জামান রাজন (৪০), ফিলিপনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এস এম রাজন (৪০), ইসলামপুর গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে জামিরুল (৪০) এবং মধুগাড়ি গ্রামের মোশারফ হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (৫৮)।

দৌলতপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রকিবুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, “সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ছয়টি হাত বোমা ও দেশীয় অস্ত্র জব্দ করা হয়। আটকদের বিরুদ্ধে নাশকতা পরিকল্পনার অভিযোগে একটি মামলা করে তাদের গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে।”

এদিকে জেলা বিএনপির সহসভাপতি ও দৌলতপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য রেজা আহমেদ বাচ্চু মোল্লা অভিযোগ করে বলেন, “দলীয় নেতাকর্মীদের নিজ নিজ বাড়ি থেকে তুলে নিয়ে গেছে পুলিশ। এটি একটি ষড়যন্ত্র ও হয়রানিমূলক মামলা। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

Link copied!