• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

মসজিদের দোতলায় ফুটফুটে নবজাতক, খোঁজ মেলেনি বাবা-মায়ের


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৪, ২০২৩, ০৮:২২ পিএম
মসজিদের দোতলায় ফুটফুটে নবজাতক, খোঁজ মেলেনি বাবা-মায়ের

বরিশাল নগরের একটি মসজিদের দোতলা থেকে এক ফুটফুটে এক নবজাতক উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৪ জুন) দুপুরে পরিচয়বিহীন ওই শিশুটিকে উদ্ধার করে নিজেদের হেফাজতে নিয়েছে কোতোয়ালি মডেল থানা পুলিশ। তবে এখন পর্যন্ত শিশুটির খোঁজ মেলেনি।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন।

জানা গেছে, সোমবার (১২ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল নগরের নবগ্রাম রোড সংলগ্ন বটতলা এলাকার বায়তুল মামুর জামে মসজিদের দোতলায় নবজাতকটি দেখতে পান খতিব ও মুয়াজ্জিন মো. রফিকুল ইসলাম।

এরপর তিনি শিশুটির সঙ্গে কোনো স্বজন রয়েছে কি না, বিষয়টি খতিয়ে দেখেন। কিন্তু কারো সাক্ষাৎ পাননি। পরে শিশুটি কান্না শুরু করলে তিনি বাসায় নিয়ে যান এবং স্ত্রীর শরণাপন্ন হন।

বায়তুল মামুর জামে মসজিদের খতিব বলেন, “শিশুটি উদ্ধারের পর গত দুদিন ধরে আমার স্ত্রী যেমনিভাবে তার দেখভাল করছেন, তেমনি সপ্তম ও তৃতীয় শ্রেণিতে পড়ুয়া আমার দুই কন্যাও তাকে কোল ছাড়া করছিল না। তারা কোনোভাবেই শিশুটিকে দিতে চায়নি। তাই আমার স্ত্রী-সন্তানদের আগ্রহেই বর্তমানে ৪-৫ দিন বয়সী ওই শিশুটিকে আমরা আইন মেনে দত্তক নিতে চাই। বিষয়টি থানা পুলিশকেও বলেছি।”

তবে শিশুটিকে এ মুহূর্তে আগৈলঝাড়ার ছোটমনি নিবাসে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) নিশাত। তিনি বলেন, এখন থানার নারী পুলিশ সদস্যরা শিশুটির দেখভাল করছেন।

শিশুটির দত্তক নেওয়ার বিষয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, “আমরা ইচ্ছে করলেই শিশুটিকে যে কাউকে দিতে পারি না। যিনি শিশুটিকে পেয়েছেন তিনিও যদি তাকে লালন-পালনের জন্য নিতে চান, সেজন্য তাকেও নিয়ম অনুযায়ী সমাজসেবা অধিদপ্তর ও আদালতের মাধ্যমে নিতে হবে।”

Link copied!