• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

এক হাজার টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে হত্যা, চালকের সহকারীর যাবজ্জীবন


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০৪:০৪ পিএম
এক হাজার টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে হত্যা, চালকের সহকারীর যাবজ্জীবন

কুমিল্লার চৌদ্দগ্রামে এক হাজার টাকা নিয়ে বিরোধের জেরে ট্রাকচালক ইদ্রিস মৃধাকে (৩৫) হত্যার দায়ে তার সহকারীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন। 

অতিরিক্ত সরকারি কৌশলী (এপিপি) রেবেকা সুলতানা বিষয়টি নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন বরিশাল বাকের গঞ্জ উপজেলার শ্যামপুর নগরকান্দা গ্রামের মো. দেলোয়ার হোসেন বাদশা (২৭)।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১৮ জুন সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা উপজেলার পাগলা ট্রাক স্ট্যান্ডে চালক ও তার সহকারীর মধ্যে এক হাজার টাকা নিয়ে তর্ক–বিতর্ক হয়। গাড়ির মালিক মো. ইসমাইল বিষয়টি মীমাংসা করে দেন।

পরে তারা রাত ১০টার দিকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়ে কুমিল্লা চৌদ্দগ্রাম জগন্নাথদিঘীর সংলগ্ন এক হোটলে রাতের খাবার খেয়ে গাড়িতে বিশ্রাম করছিলেন। এ সময় পূর্ববিরোধের জের ধরে ট্রাকচালককে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন দেলোয়ার হোসেন।

এ ঘটনায় নিহতের চাচাতো ভাই বরিশাল বাকের গঞ্জ উপজেলার শ্যামপুর গ্রামের মো. হাবিবুর রহমান (৫৫) বাদী হয়ে গাড়ি চালকের সহকারী দেলোয়ার হোসেনসহ ২–৩ জনকে আসামি করে মামলা করেন।

অতিরিক্ত সরকারি কৌশলী (এপিপি) রেবেকা সুলতানা বলেন, ১১ জন সাক্ষীর মধ্যে আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় দেলোয়ার হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
 

Link copied!