• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হলেন মাকসুদুল হক


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ১০:৫৪ এএম
‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হলেন মাকসুদুল হক
মেজর জেনারেল মো. মাকসুদুল হক। ছবি : সংগৃহীত

বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি অর্ডন্যান্স কোরের ৯ম ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হলেন বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টরিজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. মাকসুদুল হক।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে গাজীপুরের রাজেন্দ্রপুর সেনানিবাসে অর্ডন্যান্স সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে সামরিক রীতি ও ঐতিহ্য মেনে এ অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আর্মি অর্ডন্যান্স কোরের জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টরিজের কমান্ড্যান্টকে গৌরবমন্ডিত ‘কর্নেল কমান্ড্যান্ট’ র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

অনুষ্ঠানের শুরুতে নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট প্যারেড স্কয়ারে পৌঁছালে তাকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয় এবং আর্মি অর্ডন্যান্স কোরের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এর মধ্য দিয়ে বাংলাদেশ অর্ডন্যান্স ফ্যাক্টরিজের কমান্ড্যান্ট ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে ঐতিহ্যবাহী সামরিক রীতি অনুযায়ী আর্মি অর্ডন্যান্স কোরের অভিভাবকের দায়িত্ব গ্রহণ করলেন। নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট হিসেবে তিনি অর্ডন্যান্স সেন্টার এন্ড স্কুলে শহিদদের সম্মানে নির্মিত ‘রক্ত সোপান’ এ পুষ্পস্তবক অর্পন করেন।

অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ, অন্যান্য অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সেনাসদস্য এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!