• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বিলে মাছ ধরার কথা বলে যুবককে হত্যা, ৭ জনের মৃত্যুদণ্ড


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৩:৪৬ পিএম
বিলে মাছ ধরার কথা বলে যুবককে হত্যা, ৭ জনের মৃত্যুদণ্ড

কুমিল্লা আদর্শ সদর উপজেলার চম্পকনগর এলাকার রানা হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড ও চারজনকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (১৮ জুন) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেন সরকারি সহকারী কৌশলী (এপিপি) মো. রফিকুল ইসলাম।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন চম্পকনগর এলাকার মো. মোর্শেদ, মো. জুয়েল, মো. আলাউদ্দিন, মো. রিপন, মো. শিপন, শুভ হাসান ও মো. কাজল।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন মো. বাদল মিয়া, ইকবাল হোসেন, জহিরুল ইসলাম, আনোয়ার হেসেন ও মো. সোহেল মিয়া। তাদের প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড ও ৩০ হাজার টাকা অর্থ দণ্ড অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। মামলা থেকে খালাস দেওয়া হয় মো. সোহাগ, মো. শরিফ, মো. রনি ও ইসহাক মিয়াকে।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৬ সালের ৩০ এপ্রিল রাতে আসামি জুয়েল মিয়া রানা খানকে বিলে মাছ ধরার কথা বলে ডেকে নিয়ে যান। পূর্ব পরিকল্পনা অনুযায়ী আসামিরা তাকে হত্যা করে চম্পক নগর উত্তরন হাউজিংয়ের দক্ষিণ পাশে বিলে ফেলে দেয়। পরে খোঁজাখুঁজির একপর্যায়ে ১ মে রানা খানের মরদেহ খুঁজে পেয়ে মামলা করেন নিহতের বাবা জাহাঙ্গীর খান। 
 

Link copied!