• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

কবি রাধাপদ রায়কে হামলার মূল আসামি গ্রেপ্তার


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ০৪:৩৪ পিএম
কবি রাধাপদ রায়কে হামলার মূল আসামি গ্রেপ্তার

কুড়িগ্রামের নাগেশ্বরীতে পূর্বশত্রুতার জের ধরে চারণকবি রাধাপদ রায়ের (৮২) ওপর হামলার মূল আসামি রফিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

বুধবার (৪ অক্টোবর) দুপুরে কুড়িগ্রাম পৌর শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, “মাছ ধরাকে কেন্দ্র করে এবং পারিবারিক পূর্বশত্রুতার জের ধরে পল্লীকবি রাধাপদ রায়কে মারধরের ঘটনায় প্রধান আসামি রফিকুল ইসলামকে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। আমরা তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠাব। অপর আসামি কদুর আলীকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

এসপি আরও বলেন, “এই বিষয়টি একান্তই ব্যক্তিগত। আপনারা সবাই জানেন এটি পারিবারিক ঘটনা। কেউ কেউ এটিকে অন্যভাবে প্রচারণাও চালিয়েছে। ভুয়া তথ্য না ছড়ানোর জন্য সবাইকে বিনীত অনুরোধ করছি। আমরা কবিকে দেখাশোনা করছি। তার ছেলে মেয়ে আমাদের বলেছে বিষয়টি পারিবারিক।”

এর আগে ৩০ সেপ্টেম্বর রাধাপদ রায়ের ওপর হামলার ঘটনা ঘটে। বর্তমানে তিনি নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। পল্লীকবি রাধাপদ রায় নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের গোড্ডারাপাড় বটতলা গ্রামের বাসিন্দা।  

কবির ছেলে যুগল রায় বলেন, “আমার বড় ভাইয়ের কাছে মো. মিলন নামের এক রাজমিস্ত্রি টাকা পেত। মার্চ মাসে সে টাকা চাইতে এলে তার সাথে কথা কাটাকাটি হয়। এ সময় কদুর রহমান মাঝখানে এসে সমাধানের চেষ্টা করে। আমার বাবা তখন তাকে বলেন আমাদের বিষয় আমরা দেখব তোকে মাতব্বরি করতে হবে না। এরপর বিষয়টি সেখানে মিলনের সাথে সমাধান হওয়ার পর কদুর রহমান আমার মাকে নিয়ে অশ্লীল গালি দেন। তখন বাবা এর বিরোধিতা করেন। মূলত এর রেশ ধরে ৭ মাস পর বাবার ওপর হামলা করে। আমি থানায় মামলা করেছি।”

এজাহার সূত্রে জানা গেছে, ৭ মাস আগের পূর্বশত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে পথরোধ করে শনিবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে চারণকবি রাধাপদ রায়ের ওপর আক্রমণ চালান মো. রফিকুল ইসলাম ও কদুর আলী নামের দুই ভাই। অভিযুক্তরা একই ইউনিয়নের কচুয়ারপাড় এলাকার মৃত মোহাম্মদ আলীর দুই ছেলে।

Link copied!