• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সাংবাদিক নাদিম হত্যা : ৯ আসামির রিমান্ড আবেদন


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৪:৫৬ পিএম
সাংবাদিক নাদিম হত্যা : ৯ আসামির রিমান্ড আবেদন

জামালপুরের বকশীগঞ্জে বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও একাত্তর টিভির সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যা মামলার ৯ আসামিকে আদালতে পাঠিয়েছে পুলিশ। এরপর প্রত্যেকের পাঁচদিনের রিমান্ড চাওয়া হয়েছে।

শনিবার (১৭ জুন) বেলা ৩টার দিকে বকশিগঞ্জ থানা থেকে তাদের জামালপুরের আদালতে পাঠানো হয়।

বকশিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে নাদিম হত্যার ঘটনায় বকশীগঞ্জ সদর উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে মামলা করা হয়। শনিবার দুপুরে বকশীগঞ্জ থানায় নিহত নাদিমের স্ত্রী মনিরা বেগম মামলাটি করেন।

মামলায় ২২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ২০ থেকে ২৫ জনকে।

মামলার দ্বিতীয় আসামি হলেন বাবুর ছেলে ফাহিম ফয়সাল রিফাত ও তৃতীয় আসামি করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের নেতা রাকিবুল্লাহ রাকিবকে। এছাড়া বাকিরা হলেন- বকশীগঞ্জের কামালেরবর্তী গ্রামের জমির শেখের ছেলে রেজাউল করিম, আর্চাকান্দি গ্রামের গাজী আমর আলী, কাগমারীপাড়া গ্রামের শাফিজল হকের ছেলে মোহাম্মদ শরীফ মিয়া, বকশীগঞ্জ উত্তর বাজার এলাকার আনার আলীর ছেলে গোলাম কিবরিয়া সুমন, পশ্চিম নামাপাড়া গ্রামের খোরশেদ মণ্ডলের ছেলে ইসমাইল হোসেন স্বপন মণ্ডল, বকশীগঞ্জ উত্তর বাজার এলাকার ফরহাদ হোসেন ফক্কার ছেলে মো. খন্দকার শামীম, মালিরচর নয়াপাড়ার মিলন মিয়া, একই এলাকার আব্দুল করিমের ছেলে লিপন মিয়া, পূর্ব কামালেরবার্তী এলাকার মফিজল হকের ছেলে মনিরুজ্জামান মনির ওরফে মনিরুল, বকশীগঞ্জ নামাপাড়ার শেখ ফরিদ, টাঙ্গারীপাড়ার কামালের ছেলে ওমর ফারুক, বটতলী সাধুরপাড়ার আবুল কালামের ছেলে রুবেল মিয়া, খেতারচর দক্ষিণপাড়া গ্রামের জহুরুল হকের ছেলে সরুজ মিয়া, শান্তিনগর গ্রামের আ. জলিলের ছেলে বাদশা মিয়া, মদনেরচর গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে আবু সাঈদ, আর্চাকান্দি গ্রামের মজিবর রহমানের ছেলে ইমান আলী, দক্ষিণ ধাতুয়াকান্দা গ্রামের বাচ্চু মিয়ার ছেলে সোলাইমান হক, কুতুবেরচর গ্রামের রফিকুল ইসলাম (সাবেক মেম্বার) ও সূর্যনগর গ্রামের কারিমুল মাস্টারের ছেলে আমানুল্লাহ।

বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

Link copied!