• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সাংবাদিক নাদিম হত্যা : পাঁচদিনের রিমান্ডে বাবু চেয়ারম্যান


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৫:০৬ পিএম
সাংবাদিক নাদিম হত্যা : পাঁচদিনের রিমান্ডে বাবু চেয়ারম্যান

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলায় গ্রেপ্তার প্রধান আসামি মাহমুদুল আলম বাবু চেয়ারম্যানের পাঁচদিনের রিমান্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এই মামলায় গ্রেপ্তার অপর আসামিদের বিভিন্ন মেয়াদে রিমান্ড দেওয়া হয়েছে।

রোববার (১৮ জুন) জামালপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদের আদালতে এ আদেশ দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা সোহেল রানা এ মামলায় গ্রেপ্তার নয় আসামিকে আদালতে সোপর্দ করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত রোববার (১৮ জুন) রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন। এ দিন দুপুরে একই মামলায় গ্রেপ্তার হওয়া প্রধান আসামি মাহমুদুল আলম বাবু চেয়ারম্যানসহ চারজন আসামিকে আদালতে সোপর্দ করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী সাংবাদিকদের জানান, ১৩ আসামির মধ্যে প্রধান আসামি বাবু চেয়ারম্যানের পাঁচদিন এবং বাকি ছয় আসামির তিনদিন ও ছয় আসামির চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

চার দিনের রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন রেজাউল করিম (২৬), মনিরুজ্জামান (৩৫), মো. গোলাম কিবরিয়া সুমন (৪৩), মো. মিলন (২৫), মো. তোফাজ্জল (৪০) ও মো. আইনাল হক (৫৫)।

তিন দিনের রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন জাকিরুল ইসলাম (৩৫), মো. কফিল উদ্দিন (৫৫), মো. ফজলু মিয়া (৩৫) ও মো. শহিদ (৪০), মো. মকবুল (৩৫) ও মো. ওহিদুজ্জামান (৩০)।

বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

Link copied!