• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

কুড়িগ্রামে জামায়াতের বিক্ষোভ, আটক ৪


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ০২:৩৭ পিএম
কুড়িগ্রামে জামায়াতের বিক্ষোভ, আটক ৪

নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, আটক দলীয় নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে কুড়িগ্রামে বিক্ষোভ মিছিল করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা।

রোববার (৩০ জুলাই) সকাল ৮টার দিকে শহরের পশুর মোড় থেকে একটি ঝটিকা মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জাহাজ ঘর মোড়ে গিয়ে শেষ হয়। পরে একটি সংক্ষিপ্ত পথসভা করে দলটির নেতাকর্মীরা। এতে প্রায় ৫ শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

এ সময় বক্তব্য রাখেন জেলা জামায়াতের সাধারণ সম্পাদক মাওলানা নিজাম উদ্দিন, সহকারী সম্পাদক মাওলানা আব্দুল হামিদ মিয়া, কর্মপরিষদ সদস্য ও শ্রমিক কল্যাণ ফেডারেশনের জেলা সভাপতি অ্যাডভোকেট ইয়াছিন আলী সরকার, শহর জামায়াতের আমির আব্দুস সবুর খান, জেলা শিবিরের সভাপতি মোকসেদুল হক, সাধারণ সম্পাদক মেহেদী হাসান প্রমুখ।

এদিকে মিছিলে যোগদানের সময় শহরের ভোগডাঙ্গা থেকে আসা জামায়াতের কর্মীদের পুলিশ বাধা দেয়। পরে পুলিশীবাধা উপেক্ষা করে তারা বিক্ষোভ মিছিলে যোগদান করেন। মিছিল শেষে ফেরার পথে সকাল ১০টার দিকে একজন শিবিরের কর্মীসহ ৪ জামায়াত কর্মীকে আটক করে পুলিশ।

আটকরা হলেন জেলা সদরের ভোগডাঙ্গা ইউনিয়নের শিবির কর্মী জাবিউর রহমান (২২), ৩ নম্বর ওর্য়াড সভাপতি শহিদুল ইসলাম (৪৯), ইউনিয়ন যুব সেক্রেটারি নুরুল ইসলাম (৪৭) এবং ঘোগাদহ ইউনিয়নের কর্মী সামছুল হক (৩৫)।

জেলা জামায়াতের সাধারণ সম্পাদক মাওলানা মো. নিজাম উদ্দিন বলেন, “দলীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা বিক্ষোভ মিছিল করেছি। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়ব না। মিছিল শেষে ফেরার পথে অটোরিকশা থেকে পুলিশ জোর করে ৪জনকে আটক করেছে।”

কুড়িগ্রাম সদর থানার ওসি তদন্ত এমআর সাঈদ জানান, “মামলা থাকায় আমরা ৪ জামাত-শিবিরের কর্মীকে আটক করেছি। আইনি প্রক্রিয়া শেষে তাদের আদালতে সোর্পদ করা হবে।”

Link copied!