• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩, ১১:৩২ এএম
জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। একটি খেলাপি ঋণগ্রহীতার জামিনদার হওয়ার কারণে জাহাঙ্গীর আলমের মনোনয়ন বাতিল করেন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম।

রোববার (৩০ এপ্রিল) এ সময় রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, জাহাঙ্গীর আলম এই নির্বাচনে যে সমস্ত কাগজপত্র দাখিল করেছেন তার সবকিছু সঠিক পাওয়া গেছে। কিন্তু বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট অনুযায়ী তিনি যে প্রতিষ্ঠানের জন্য জামিনদার হয়েছিলেন সেই প্রতিষ্ঠানটি ঋণ খেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হলো।

এ প্রসঙ্গে জাহাঙ্গীর আলম আরও বলেন, “আমি কমিশনের কাছে নিরপেক্ষতা ও ন্যায়বিচার পাইনি। আমি এই আদেশের বিরুদ্ধে আপিল করব, আমি হাইকোর্টে যাব, সুপ্রিম কোর্টে যাব।”

মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠানে রিটার্নিং কর্মকর্তা ছাড়াও নির্বাচন কমিশনের কর্মকর্তা বিভিন্ন ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং নির্বাচনে মনোনয়ন দাখিলকারী অন্যান্য মেয়র, কাউন্সিলর প্রার্থীগণ উপস্থিত ছিলেন।

এ সময় স্বতন্ত্র প্রার্থী অলিউর রহমান তার মনোনয়নের সঙ্গে শর্ত অনুযায়ী ৩০০ জন ভোটারের স্বাক্ষর যথাযথভাবে দাখিল করতে না পারায় তাঁর মনোনয়নও বাতিল করা হয়।

Link copied!