• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
সিরাজগঞ্জ-৫

শ্বশুরের মনোনয়নপত্র বৈধ, জামাতার বাতিল


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩, ০৫:১৯ পিএম
শ্বশুরের মনোনয়নপত্র বৈধ, জামাতার বাতিল
আব্দুল লতিফ বিশ্বাস ও নুরুল ইসলাম সাজেদুল

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের মনোনয়নপত্র বৈধ হলেও বাতিল হয়েছে তার জামাতা নুরুল ইসলাম সাজেদুলের।  

সোমবার (৪ ডিসেম্বর) সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিনে সিরাজগঞ্জ-৪, সিরাজগঞ্জ-৫ ও সিরাজগঞ্জ-৬ আসনের মনোনয়নপত্র বাছাই করা হয়। মনোনয়নপত্র বাছাই শেষে এ তথ্য জানা যায়।  

আব্দুল লতিফ জাতীয় নির্বাচন করার জন্য কিছুদিন আগে সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে পদত্যাগ করেছেন। আর তার জামাতা নুরুল ইসলাম ছাড়েন বেলকুচি উপজেলা চেয়ারম্যানের পদ।

অপরদিকে সিরাজগঞ্জ-৪ আসনে মনোনয়নপত্র জমা দেওয়া চার প্রার্থীকেই বৈধ ঘোষণা করা হয়েছে এবং সিরাজগঞ্জ-৬ আসনে নয়জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হালিমুল হক মিরু ও ওয়ার্কার্স পার্টি মনোনীত রেজাউর রশিদ খানের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় সিরাজগঞ্জ-৫ আসনে নুরুল ইসলাম সাজেদুল ও সিরাজগঞ্জ-৬ আসনে হালিমুল হক মিরুর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এ ছাড়া ঋণখেলাপির কারণে সিরাজগঞ্জ-৬ আসনে ওয়ার্কাস পার্টি মনোনীত প্রার্থী রেজাউর রশিদ খানের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।  

Link copied!