• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ভারতীয় ট্রাক থেকে চাঁদাবাজি, আমদানি-রপ্তানি ব্যাহত


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৬:০৪ পিএম
ভারতীয় ট্রাক থেকে চাঁদাবাজি, আমদানি-রপ্তানি ব্যাহত

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে প্রায় ৩ ঘণ্টা আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে।

বুধবার (২১ জুন) সকাল ১০টা থেকে পৌনে ১টা পর্যন্ত ভারতীয় ট্রাকচালকরা বন্দরের জিরো পয়েন্টে ট্রাক আড় করে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখেন।

ভোমরা স্থলবন্দর আমদানিকারক সমিতির সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন জানান, চলতি মাসের প্রথম দিকে ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ভারতীয় ট্রাক প্রতি ২০০ রুপি চাঁদা আদায়ের সিদ্ধান্ত নিলে ভারতের ঘোজাডাঙ্গা রপ্তানিকারক ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর তীব্র প্রতিবাদ জানায়। এরপর ৮ জুন থেকে চাঁদা আদায় বন্ধ ছিল। কিন্তু বুধবার সকাল ১০টায় হঠাৎ ভারতীয় পণ্যবাহী ট্রাক প্রতি ২০০ রুপি হারে চাঁদা আদায় শুরু করলে উভয় দেশের আমদানি-রপ্তানিকারকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এ কারণে ভারতীয় ট্রাকচালকরা জিরো পয়েন্টে পণ্যবাহী ট্রাক আড়াআড়ি রেখে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ করে দেন। প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকার পর চাঁদা না নেওয়ার শর্তে আবার আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু করেন তারা।

ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, কোনো পূর্ব ঘোষণা ছাড়াই সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নামে ভারতীয় প্রতিটি পণ্যবাহী ট্রাক থেকে ২০০ রুপি করে চাঁদা আদায় শুরু করলে চালকরা আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ করে দেন। পরে চাঁদা না নেওয়ার শর্তে আবার শুরু হয় বন্দরের স্বাভাবিক কার্যক্রম।

ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এএসএম মাকসুদ খান বিষয়টি অস্বীকার করে জানান, একটি মহল অপপ্রচার ছড়াচ্ছে। বর্তমানে আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

Link copied!