• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

গোর-এ-শহীদ ময়দানের ঈদ জামাতে লাখো মানুষের ঢল


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৯, ২০২৩, ১১:০১ এএম
গোর-এ-শহীদ ময়দানের ঈদ জামাতে লাখো মানুষের ঢল

লাখো মুসল্লির অংশগ্রহণে দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ-শহীদ ময়দানে দেশের বৃহৎ ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার  (২৯ জুন) সকাল ৮টা ৩০ মিনিটে ঈদের নামাজ শুরু হয়। নামাজে প্রায় দুই লাখ মুসল্লি অংশ নিয়েছেন বলে জানিয়েছেন ঈদগা মাঠের সমন্বয়ক ও পৃষ্ঠপোষক জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এটি দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ঈদের জামাত এবং এখানেই রয়েছে এশিয়ার সর্ববৃহৎ ঈদগাহ্ মিনার। এখানে নামাজ আদায় করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের প্রধান বিচারপতি এম. এনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক শাকিল আহমেদ, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।

আয়োজকরা জানিয়েছেন, এবারের ঈদুল আজহার নামাজে প্রায় ২ লাখ মুসল্লির সমাগম হয়েছে এবং এ বছর বাইরে থেকে আসা মুসল্লির জন্য ছিল দুইটি বিশেষ ট্রেনের ব্যবস্থা।

জেলার বীরগঞ্জ থেকে আসা আতাউর রহমান বলেন, “আমি ঢাকায় মাদ্রাসায় পড়ালেখা করছি। অনেক দিনের ইচ্ছা ছিল এই মাঠে ঈদের নামাজ আদায় করব। আবহাওয়া অনেক ভালো ছিল। আল্লাহ্‌র কাছে লাখ লাখ শুকর। এবার আমার ইচ্ছা পূরণ হয়েছে। আল্লাহ যেন সকলকে তৌফিক দান করে এই মাঠে নামাজ আদায়ের। এখানকার নিরাপত্তা ব্যবস্থাও অনেক ভালো।”

চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা মুইনুদ্দিন আহমেদ বলেন, “আসার সময় কোনো সমস্যা হয়নি। এখানে নামাজ আদায় করতে পেরে অনেক ভালো লাগছে। মাঠটিও বেশ পরিষ্কার। নিরাপত্তা ব্যবস্থাও ভালো। আমি অনেক খুশি এই জামাতে অংশ নিতে পেরে।”

ঈদগাহ মাঠের প্রধান উদ্যোক্তা হুইপ ইকবালুর রহিম বলেন, “এখানে সকলে মিলে নামাজ আদায় করলাম। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। সকলের জন্য দোয়া চেয়েছি। দেশের উন্নয়ন অগ্রগতির দোয়া চেয়েছি। এবছর প্রায় ২ লাখ মুসল্লির সমাগম হয়েছে। দুইটি বিশেষ ট্রেনের ব্যবস্থা ছিল। মুসল্লির সমাগম আরও বেশি হতো। বৈরী আবহাওয়ার কারণে অনেকেই আসতে পারেননি।”

Link copied!