• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষকের মারধরে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার ৪


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩, ০৬:২৩ পিএম
শিক্ষকের মারধরে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার ৪

সাতক্ষীরার কালিগঞ্জে শিক্ষকের মারধরে এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৭ জুলাই) সকালে নিহতের বাবা দীনবন্ধু দাশ বাদী হয়ে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকসহ পাঁচজনকে আসামি করে কালিগঞ্জ থানায় মামলা করেন।

এর আগে, রোববার (১৬ জুলাই) এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, কালিগঞ্জের নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোনায়েম পাড়, সহকারী প্রধান শিক্ষক আব্দুল মহিত, সহকারী শিক্ষক অবকাশ চন্দ্র খাঁ ও সহকারী শিক্ষক সিদ্ধার্থ রায় চৌধুরী। মামলার অপর আসামি সহকারী শিক্ষক মনিরুল ইসলাম পলাতক রয়েছেন।

প্রসঙ্গত, রোববার (১৬ জুলাই) দুপুরে কালিগঞ্জ উপজেলার নলতা মাধ্যমিক বিদ্যালয়ে বন্ধুর জন্মদিন উপলক্ষে স্কুলের ছাদে কেক কাটে প্রতাপ চন্দ্র দাশসহ তার কয়েকজন বন্ধু। এ সময় তারা টিকটক ভিডিও বানাচ্ছিল। বিষয়টি দেখে সহকারী শিক্ষক অবকাশ খাঁ তাদের নিষেধ করলে শিক্ষার্থীরা তার সঙ্গে তর্কে জড়ায়। এক পর্যায়ে শিক্ষক অবকাশ তাদের মারধর করেন। এরপর প্রতাপ ও তার বন্ধুরা বাড়ি চলে যায়।

প্রতাপের চাচি তাপসী দাশ জানান, প্রতাপ স্কুল থেকে বাড়ি ফিরে টয়লেটে যায়। সেখান থেকে সে বমি করতে করতে বের হয়। তখন সে সবাইকে ডেকে তাকে দ্রুত ডাক্তারের কাছে নিয়ে যেতে বলে। পরে তাকে নিয়ে বাড়ি থেকে বের হলে পথেই তার মৃত্যু হয়।

এদিকে, প্রতাপের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও তার সহপাঠীরা মরদেহ নিয়ে স্কুল চত্বরে গিয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের রুমসহ বিভিন্ন কক্ষ ভাঙচুর ও কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান জানান, ইতোমধ্যে দুইজন শিক্ষককে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!