• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০১:০৮ পিএম
আদালত বর্জন বিএনপির আইনজীবীদের রাজনৈতিক স্ট্যান্টবাজি: আইনমন্ত্রী
আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আইনমন্ত্রী। ছবি : সংগৃহীত

বিএনপির আইনজীবীদের আদালত বর্জনকে নিছক রাজনৈতিক স্ট্যান্টবাজি বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। এছাড়া তিনি মনে করেন, আদালতকে রাজনৈতিক কর্মকাণ্ডের মধ্যে টেনে আনা বিএনপির ভুল।

নির্বাচনী গণসংযোগে অংশ নিতে বুধবার (৩ ডিসেম্বর) সকালে ঢাকা থেকে মহানগর প্রভাতী ট্রেনে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে আসেন আইনমন্ত্রী। সেখানে সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন তিনি।

‘গণতন্ত্র ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠা, বিচারের নামে অবিচার বন্ধের দাবি’ ব্যানারে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ১ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত সারা দেশে আদালত বর্জনের ডাক দিয়েছে। মঙ্গলবার সকাল থেকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে অবস্থান নিয়ে কর্মসূচি পালনও করেন বিএনপিপন্থি আইনজীবীরা।

এ প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, “এর (আদালত বর্জন) কোনো মর্মার্থ নাই। কারণ হচ্ছে, আদালত আদালতের কাজ করে যাচ্ছে। আদালত বিচারকার্যে মনোনিবেশ করছেন। আদালতকে রাজনৈতিক কর্মকাণ্ডের মধ্যে টেনে আনা আমার মনে হয়- এটা বিএনপির ভুল এবং অন্যায়।”

মন্ত্রী বলেন, “যারা এ নির্বাচনকে তামাশা বলছেন, তাদের বক্তব্যটাই তামাশা। কারণ হচ্ছে, জনগণ এ নির্বাচনকে মেনে নিয়েছেন এবং নির্বাচনে তারা অংশগ্রহণ করবেন বলে জনগণের এখন কার্যকলাপে বুঝা যাচ্ছে। ওনারা (বিএনপি নেতাকর্মী) কথা বলে যেতে পারেন কিন্তু বাংলাদেশের জনগণ সঠিকভাবে তাদের অধিকার ব্যক্ত করবে।”
 

Link copied!