• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সম্ভাব্য প্রিসাইডিং কর্মকর্তাদের নিয়ে গোপন বৈঠকের অভিযোগ


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ১০:৩৫ এএম
সম্ভাব্য প্রিসাইডিং কর্মকর্তাদের নিয়ে গোপন বৈঠকের অভিযোগ
নগরীর ঝাউতলা এলাকায় একটি অভিজাত হোটেলে এই বৈঠকের আয়োজন করা হয়। ছবি : প্রতিনিধি

কুমিল্লার দেবিদ্বারের সম্ভাব্য প্রিসাইডিং কর্মকর্তাদের নিয়ে গোপন বৈঠকের অভিযোগ উঠেছে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের বর্তমান সংসদ সদস্য ও নৌকা প্রতীকের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলের বিরুদ্ধে। খবর পেয়ে সেখানে হাজির হন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকায় একটি অভিজাত হোটেলে এই বৈঠকের আয়োজন করা হয়।

জানা যায়, কলেজ শিক্ষকদের নিয়ে নগরীর হোটেল এলিট প্যালেসের চার তলায় দেবিদ্বার উপজেলা কলেজ শিক্ষক সমিতি কর্তৃক বর্ষ সমাপনী মিলন মেলার ব্যানারে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে শুধু এমপি আশীর্বাদপুষ্ট শিক্ষকদের আমন্ত্রণ জানানো হয়। যারা আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী কেন্দ্রের দায়িত্ব পালনের জন্য সম্ভাব্য প্রিসাইডিং কর্মকর্তার তালিকায় রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক অনুষ্ঠানে উপস্থিত কয়েকজন শিক্ষক বলেন, “আমাদের অনেকেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রিসাইডিং কর্মকর্তার দায়িত্ব পালনের জন্য তালিকাভুক্ত হয়েছি। এখানে শুধু এমপির কাছের শিক্ষকদেরই দাওয়াত করা হয়েছে। এমপি আসার কথা ছিল। কিন্তু অনুষ্ঠান শুরুর কিছু আগে আয়োজকরা দুঃখ প্রকাশ করে জানান এমপি অনুষ্ঠানে আসছেন না।”

অনুষ্ঠানের আয়োজক এমপি রাজী মোহাম্মদ ফখরুল সমর্থিত নেতা কুমিল্লা উত্তর জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের আহ্বায়ক ও দেবিদ্বার আলহাজ্ব জোবায়দা খাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক নূর মোহাম্মদ বাবু বলেন, “শিক্ষকরা মিলে নতুন সমিতি করেছি। ওই সদস্যদের নিয়ে মিলন মেলার আয়োজন করেছি। এটি নির্বাচনী বা রাজনৈতিক বিষয় নয়।”

সম্ভাব্য প্রিসাইডিং কর্মকর্তা দায়িত্ব পালনের জন্য বাছাই করা শিক্ষকদের কেন আনা হয়েছে—এমন প্রশ্নে তিনি বলেন, প্রিসাইডিং কর্মকর্তাদের তালিকা এসেছে দুপুরে। এ ধরনের কাউকে আনা হয়নি। সমিতি পরিচালনার দায়িত্বে না রাখা কয়েকজন শিক্ষক সাংবাদিকদের ভুল তথ্য দিচ্ছে। যা সত্য নয়।

ঘটনাস্থলে উপস্থিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার অতীশ সরকার বলেন, ঘটনাস্থলে পৌঁছালে আয়োজকরা জানান এটি শিক্ষক সমিতির মিটিং। তাৎক্ষণিক নির্বাচন সংশ্লিষ্ট কাউকে চিহ্নিত করা যায়নি। আচরণবিধি লঙ্ঘন কিংবা নির্বাচন সংশ্লিষ্ট কারো উপস্থিত আছে কিনা এ বিষয়ে ক্ষতিয়ে দেখা হচ্ছে। যদি নির্বাচন সংশ্লিষ্ট কোনো তথ্য পাওয়া যায় অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল বলেন, “কুমিল্লায় শিক্ষকদের মিটিং সম্পর্কে অবগত নই। বর্তমানে ঢাকায় আছি। রাজনৈতিকভাবে হেয় করার জন্য প্রতিপক্ষ আমার নাম ব্যবহার করেছে। সাংবাদিকাদের ভুল তথ্য দেওয়া হয়েছে।”

Link copied!