• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচনে হেরে ‘ঘুষের টাকা’ ফেরত পেতে থানায় অভিযোগ


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩, ০৩:২৭ পিএম
নির্বাচনে হেরে ‘ঘুষের টাকা’ ফেরত পেতে থানায় অভিযোগ

বগুড়ার ধুনট উপজেলায় এলাঙ্গী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে পরাজিত হয়ে ঘুষের টাকা ফেরত পেতে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার (২৬ মার্চ) রাতে ধুনট থানায় এলাঙ্গী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এম এ তারেক হেলাল এ অভিযোগ করেন। তিনি ওই বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে সভাপতি প্রার্থী ছিলেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, এলাঙ্গী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠন করতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে প্রার্থী ছিলেন এম এ তারেক হেলাল ও এলাঙ্গী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান তোজাম্মেল হক। শনিবার (২৫ মার্চ) ৯ সদস্যের ভোটের মধ্যে তোজাম্মেল হক ৫ ভোট পেয়ে সভাপতি হিসেবে নির্বাচিত হন এবং এম এ তারেক হেলাল চার ভোট পেয়ে পরাজিত হন। এদিকে নির্বাচনে সভাপতি পদে তিনটি ভোট দেওয়ার কথা বলে শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যায় শিক্ষক প্রতিনিধি আবদুল হান্নান ছয় লাখ টাকা ঘুষ নেন বলে অভিযোগ করেন এম এ তারেক হেলাল।

এম এ তারেক হেলাল বলেন, “শিক্ষক প্রতিনিধি আবদুল হান্নান তিনটি ভোট দেওয়ার কথা বলে আমার কাছ ছয় লাখ টাকা নিয়েছেন। কিন্তু তারা আমাকে ভোট দেননি। এ কারণে আমি পরাজিত হয়েছি।”

এ বিষয়ে আবদুল হান্নান বলেন, “নির্বাচনে পরাজিত হয়ে আমার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ করা হয়েছে। তাকে ভোট দেওয়ার বিষয় আমার সঙ্গে কোনো ধরণের কথা হয়নি। হেরে গেলে মানুষ অনেক কিছুই দাবি করে।”

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, ছয় লাখ টাকার দাবিতে শিক্ষকের বিরুদ্ধে এম এ তারেক হেলালের করা অভিযোগটি তদন্ত কার্যক্রম চলমান আছে। অভিযোগের সত্যতা পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!