• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

আ. লীগ নেতাকে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতা বহিষ্কার


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ১০:৫৫ এএম
আ. লীগ নেতাকে পিটিয়ে হত্যা, ছাত্রলীগ নেতা বহিষ্কার
বহিষ্কৃত ছাত্রলীগ নেতা রেজভী কবির চৌধুরী বিন্দু। ছবি : সংগৃহীত

কুড়িগ্রাম শহরে সড়কে সাইড দেওয়াকে কেন্দ্র করে পৌর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শরিফুল ইসলাম সোহানকে পিটিয়ে হত্যার ঘটনায় প্রধান আসামি সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজভী কবির চৌধুরী বিন্দুকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক বারেক হোসাইন আপনের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের দাপ্তরিক প্যাডে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সংগঠনের শৃঙ্খলা ও মর্যাদা পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে রেজভি কবির চৌধুরী বিন্দুকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হলো।”

এদিকে বিন্দু ও তার অনুসারী ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতা সোহানকে হত্যার অভিযোগ ওঠার পর শুক্রবার রাতে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন বিন্দু। পরে তাকেসহ কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সভাপতি ঝিনুক মিয়াকে আটক করে পুলিশ। সোহান হত্যার ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন সদর থানার ওসি মাসুদুর রহমান।

এর আগে শুক্রবার বিকেলে জেলা সদরের খলিলগঞ্জ বাজার এলাকায় আওয়ামী লীগ নেতা সোহানকে পরিবহনকারী একটি প্রাইভেট কারের সঙ্গে ছাত্রলীগ নেতা-কর্মীদের একটি মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে ছিটকে পড়ে ছাত্রলীগের দুই কর্মী আহত হন। এর জেরে সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজভি কবির চৌধুরী বিন্দু তার অনুসারীদের নিয়ে সোহানকে মারধর করেন বলে অভিযোগ ওঠে। আহত সোহানকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে ঘটনার পর অভিযুক্ত ছাত্রলীগ নেতা বিন্দু তার ফেসবুক আইডিতে পোস্ট দিয়ে দাবি করেন, “গুজবে কান দেবেন না...সোহান ভাই হার্ট অ্যাটাক করে ইন্তেকাল করেছেন।”

Link copied!