• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

‘আ. লীগ কখনো ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসেনি’


হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০৫:৫০ পিএম
‘আ. লীগ কখনো ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসেনি’

আওয়ামী লীগ কখনো ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসেনি, সব সময় ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি আরও বলেন, “অন্যান্য দল বন্দুকের নল ও নানা ফন্দি ফিকিরের মাধ্যমে ক্ষমতায় আসার চেষ্টা করে যা আওয়ামী লীগ কোনোদিন চিন্তাও করে না।”

শনিবার (৩ ডিসেম্বর) বিকাল ৩টার দিকে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান বলেন, “বিএনপির মহাসমাবেশে নাকি লাখ লাখ লোকের সমাগম ঘটাবে নেতা-কর্মীরা। ঢাকাকে অচল করে দেবে। ওইদিন সরকার পতনের দাবি তোলার হুমকি দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল। সেজন্যই তারা চাল-ডাল নিয়ে তাদের কার্যালয়ে অবস্থান করবে বলে শুনতে পাচ্ছি।”

বিএনপি বন্দুকের নলের মাধ্যমে ক্ষমতায় আসা একটি দল উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, “সেজন্যই তারা নানা ধরণের ফন্দি ফিকির ও ষড়যন্ত্রের চিন্তা করেন। আওয়ামী লীগ সবসময়ই জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় এসেছে। চাল-ডাল মজুদ রাখাও সেরকমই একটি ইঙ্গিত। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।”

প্রধানমন্ত্রী বিএনপির জন্য ছাত্রলীগের অনুষ্ঠান এগিয়ে এনে সোহরাওয়ার্দী উদ্যান খালি করে দিয়েছেন উল্লেখ করে আসাদুজ্জামান বলেন, “সার্বিক বিবেচনায় পুলিশ কমিশনার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিয়েছেন। কিন্তু সোহরাওয়ার্দী উদ্যানের পরিবর্তে নয়াপল্টনে সমাবেশ করলে ঢাকার আইনশৃঙ্খলা রক্ষাসহ অন্যান্য বিবেচনায় যা ভালো হয়, পুলিশ কমিশনার তাই করবেন।”

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাড. মাহবুব আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, সংসদ সদস্য অ্যাডভোকেট আবদুল মজিদ খান, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ,‌ জেলা প্রশাসক ইশরাত জাহান, পুলিশ সুপার এসএম মুরাদ আলী প্রমুখ।

Link copied!