• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বরিশালে বিএনপির ৮ নেতাকর্মী আটক


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০৪:৩১ পিএম
বরিশালে বিএনপির ৮ নেতাকর্মী আটক
মিছিল থেকে বিএনপির কয়েকজন নেতাকর্মীকে আটক করে পুুলিশ। ছবি : সংগৃহীত

বরিশালে লিফলেট বিতরণ শেষে মিছিল করার সময় দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানসহ ৮ জনকে আটক করেছে পুলিশ।

বুধবার (৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক অন্যরা হলেন আমিনুর রহমান টুটু, রিয়াজ হোসেন, সুজন আকন, সাইফুল ইসলাম, আল আমিন, হৃয়দ হোসেন তামিম। অপর একজনের নাম জানা যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকালে দক্ষিণ জেলা বিএনপির নেতাকর্মীরা লিফলেট বিতরণ শুরু করেন। তারা দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করতে গেলে পুলিশ তাতে বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। পরে পুলিশ বিএনপি নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় তাদের মধ্যে আটজনকে আটক করা হয়। ঘটনার পর নগরীর সদর রোড ও এর আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বর্তমানে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ টহল দিচ্ছে, পাশাপাশি চলছে তল্লাশি।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বলেন, “পুলিশের লাঠিচার্জে তাদের ২০ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন। জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেনসহ বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।” 

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ টি এম আনিছুল হক বলেন, “বিএনপি লিফলেট বিতরণ শেষে মিছিল বের করার চেষ্টা করে। আমরা মিছিল বের করতে নিষেধ করলে তারা আমাদের ওপর চড়াও হয়। আমাদের পুলিশ সদস্যদের ওপর হামলার চেষ্টা করলে আমরা তাদের লাঠিচার্জ করে প্রতিহত করার চেষ্টা করি।” 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার দক্ষিণ আলী আশরাফ ভূঞা বলেন, পূর্ব কোনো ঘোষণা ছাড়াই সড়ক আটকে মিছিল শুরু করে বিএনপি। তাদের রাস্তা থেকে সরে যেতে বলা হলে তারা পুলিশের কাজে বাধা দেয়। এ সময় দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানসহ ৮ জনকে আটক করা হয়েছে।

Link copied!