• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

মাহফিলের খিচুড়ি বিতরণ নিয়ে সংঘর্ষ, আহত ৫


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৩, ১২:০৭ পিএম
মাহফিলের খিচুড়ি বিতরণ নিয়ে সংঘর্ষ, আহত ৫

মাদারীপুরে মাহফিলের খিচুড়ি বিতরণকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্রায় ১৪টি বসতঘর ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। আহত হয়েছেন পাঁচজন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের ফুলবাড়ি গজারিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার ভোরে ফজরের নামাজ চলাকালীন আলীনগর ইউনিয়নের ফুলবাড়ি গজারিয়া গ্রামের আমির হোসেনের নেতৃত্বে ৪০ থেকে ৫০ জনের একটি দল দেশীয় অস্ত্রসহ পাশের গ্রামের মিজান চোকদারের বাড়িসহ প্রায় ১৪টি বসতঘর ভাঙচুরসহ ব্যাপক লুটপাট করে।

এর আগে রেজাউল ফকিরের আয়োজনে ২০ জানুয়ারি একটি দরবার শরীফের মাহফিল গজারিয়া গ্রামে অনুষ্ঠিত হয়। সেই মাহফিলে খিচুড়ি খাওয়াকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবী মিজান চোকদারের সঙ্গে একই গ্রামের আমির হোসেন বেপারীসহ তাদের লোকজনদের সঙ্গে সংঘর্ষ হয়। পরে স্থানীয় সালিশের মাধ্যমে সমস্যার সমাধান হওয়ার কথা হয়। কিন্তু হঠাৎ আমির হোসেন বেপারী, দুলাল বেপারী, শহিদ বেপারী তাদের দলবল নিয়ে মাহফিলের স্বেচ্ছাসেবী মিজান চোকদারসহ সব স্বেচ্ছাসেবীর বসতবাড়িতে ভাঙচুর ও ব্যাপক লুটপাট চালায়।

মিজান চোকদার বলেন, “আমির হোসেন বেপারী, দুলাল বেপারী, শহিদ বেপারী তাদের দলবল নিয়ে হামলা চালিয়ে নগদ টাকা নিয়ে যায় যা আমি বিদেশ যাওয়ার জন্য ঘরে রেখেছিলাম এবং সাতটি ছাগলসহ হাঁস-মুরগি লুট করে নিয়ে যায়।”

আমির বেপারীর বলেন, “আমি এসবের কিছুই জানি না। প্রতিপক্ষ আমাদের বসতঘর ভাঙচুর করেছে।”

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন জানান, পূর্বশত্রুতার জেরে এ ঘটনা ঘটেছে। এ পর্যন্ত ছয়জনকে আটক করা হয়েছে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!