• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

৩১ মামলার পলাতক আসামি গ্রেপ্তার


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ০৮:২৭ পিএম
৩১ মামলার পলাতক আসামি গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে হজ গমনেচ্ছুদের সঙ্গে প্রতারণাকারী কাজি মো. ইসমাইলকে (৫৫) ঢাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ৩১টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

সোমবার (১৯ জুন) বিকেলে আসামিকে নোয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।  

এর আগে রোববার (১৮ জুন) রাতে ঢাকার মতিঝিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ইসমাইল বেগমগঞ্জ উপজেলার একলাশপুর গ্রামের আবদুল মালেকের ছেলে।

তার বিরুদ্ধে ৩১টি মামলার মধ্যে ১৪টিতে ৮ বছর ৬ মাস ১৫ দিনের কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে তাকে ১ কোটি ৪৯ লাখ ৩০ হাজার টাকা জরিমানাও করেন বিচারক।

নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রতারক ইসমাইলের বিরুদ্ধে বিভিন্ন থানায় বহু মামলা রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে ঢাকার মতিঝিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় ৩১টি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এর মধ্যে ১৪টিতে সাজা পরোয়ানাও রয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮-১৯ সালে আসামি ইসমাইল বেগমগঞ্জের চৌমুহনী বাজারের ব্যাংক রোডের রুবি প্লাজায় ‘হাজি এয়ার মিডিয়া ইন্টারন্যাশনাল’ নামের প্রতিষ্ঠান খুলে বহু হজ গমনেচ্ছুদের থেকে টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করেন।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, আসামি ইসমাইলকে সোমবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Link copied!