• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

খুমেক হাসপাতালে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ২


খুলনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩, ১২:০৭ পিএম
খুমেক হাসপাতালে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ২

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের শিক্ষার্থীদের সঙ্গে ওষুধ ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) ভোরে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন খালিশপুর থানার বয়রা জংশন রোড এলাকার মৃত শেখ শাহাজাহানের ছেলে ও বিপ্লব ফার্মেসির মালিক এস এম মাহমুদুর রহমান বিপ্লব (৩০) এবং সোনাডাঙ্গা থানার হাসানবাগ এলাকার ছোট বয়রার মীর বাড়ীর মোশারেফ মীরের ছেলে মীর বায়জিদ (২০)।

সোমবার (১৪ আগস্ট) রাতে ওষুধ কেনাকে কেন্দ্র করে খুমেক হাসপাতালের সামনে ইন্টার্ন চিকিৎসক ও ওষুধ ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ২০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে ইন্টার্ন চিকিৎসকরা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন।

অপরদিকে ওষুধ ব্যবসায়ীদের ওপর হামলা ও দোকান ভাঙচুরের প্রতিবাদে ওষুধ ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখেছেন। দুপক্ষের অনড় অবস্থানে চরম বিপাকে পড়েছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের রোগী ও তাদের স্বজনরা।

এদিকে এ ঘটনায় খুলনা মেডিকেল কলেজের সচিব এর আবেদনের পরিপ্রেক্ষিতে সোনাডাঙ্গা মডেল থানায় একটি মামলা করেন। গ্রেপ্তাররা ওই মামলার এজাহারনামীয় আসামি।

Link copied!