• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

মহাসড়কে লুট হওয়া ১৭টি গরু গভীর জঙ্গল থেকে উদ্ধার, গ্রেপ্তার ২


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৭, ২০২৪, ১১:১১ এএম
মহাসড়কে লুট হওয়া ১৭টি গরু গভীর জঙ্গল থেকে উদ্ধার, গ্রেপ্তার ২
চকরিয়ায় মহাসড়কে লুট হওয়া ১৭টি গরু গভীর জঙ্গল থেকে উদ্ধার। ছবি: সংগৃহীত

কক্সবাজারের চকরিয়ায় মহাসড়কে ব্যারিকেড দিয়ে ১৭টি গরু লুট করা হয়েছিল। বুধবার (৭ মার্চ) রাত ৮টার দিকে ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট এলাকার সংরক্ষিত বনের ভেতর থেকে গরুগুলো উদ্ধার করেছে থানার পুলিশ।

এর আগে, মঙ্গলবার রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ডুলাহাজারা এলাকায় এই গরু লুটের ঘটনা ঘটে। এদিকে এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তার দুজন হলেন কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ি গ্রামের জাফর আলমের ছেলে মোহাম্মদ শাহীন (৪৫) ও কুষ্টিয়ার দৌলতপুর রামকৃঞ্চপুর ঢাকিপাড়া গ্রামের ফজর আলী শিকদারের মিজানুর রহমান।

ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, “একজন ব্যবসায়ী ১৭টি গরু ট্রাকে ভরে চট্টগ্রামে নিয়ে যাচ্ছিলেন। মহাসড়কের ডুলাহাজারা এলাকায় পৌঁছালে ট্রাক থামিয়ে ১৭টি গরু লুট করে জঙ্গলের ভেতর নিয়ে যায় কিছু লোক। এরপর অভিযান চালিয়ে গরু লুটের ঘটনায় জড়িত দুজনকে আটক করা হয়।”

ওসি আরও বলেন, “আটক ব্যক্তিদের তথ্যের ভিত্তিতে বুধবার সারা দিন অভিযান চালিয়ে রাত ৮টার দিকে প্রথম দফায় ১৫টি এবং পরে আরও দুটি গরু উদ্ধার করা হয়। এ ঘটনায় গরুর মালিক বাদী হয়ে থানায় মামলা রুজু করেছেন। গরুগুলো থানা হেফাজতে রয়েছে।”
 

Link copied!