• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বরগুনায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১৩ জন


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১২, ২০২৩, ০৫:৩৬ পিএম
বরগুনায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১৩ জন

বরগুনায় ডেঙ্গু জ্বরের প্রকোপ বাড়ায় গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩ জন। এর মধ্যে বরগুনা পৌরসভার ৭ জন ও অন্যান্য ইউনিয়নের ৬ জন।  

বুধবার (১২ জুলাই) বিকেলে বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক লোকমান হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালে গিয়ে দেখা যায়, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সাধারণ রোগীর সঙ্গে মশারি ছাড়াই চলছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসা। এতে ঝুঁকিতে পড়েছেন অন্য রোগী ও তাদের স্বজনরা।

আক্ষেপ প্রকাশ করে পৌর শহরের টাউন হল এলাকার মো. অলিউল্লাহ বলেন, “বরগুনায় দিন দিন ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও স্থানীয় প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পৌরসভার পক্ষ থেকে লার্ভা শনাক্ত ও মশা নিধনে তেমন কোনো কার্যকর উদ্যোগ নেই বললেই চলে। আক্রান্তদের জন্য হাসপাতালে চিকিৎসার ক্ষেত্রে তেমন কোনো পৃথক ব্যবস্থাও নেই। সাধারণ ওয়ার্ডগুলোতে মশারি ছাড়াই চলছে চিকিৎসা।”  

চরকলোনী এলাকার ওমর ফারুক বলেন, “পৌর শহরের বেশির ভাগ ড্রেনের ময়লা ও পানি নিষ্কাশন না হওয়ায় মশা বাড়ছে। এ ব্যাপারে পৌর কর্তৃপক্ষের তেমন কোনো তৎপরতা দেখা যাচ্ছে না। রাত দিন সব সময়ই বাড়িতে মশারি টানিয়ে থাকতে হচ্ছে।”

বরগুনা পৌরসভার মেয়র কামরুল আহসান মহারাজ বলেন, “ইতোমধ্যে ডেঙ্গুর বিষয়টি নিয়ে জনসচেতনতা সৃষ্টিতে পৌরসভা থেকে মাইকিংসহ বিভিন্ন ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।”

এ বিষয়ে বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক বলেন, “১ জানুয়ারি থেকে বুধবার (১২ জুলাই) সকাল পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোট ৭০ জন রোগী বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এখন পর্যন্ত এই হাসপাতালে কোনো ডেঙ্গু রোগী মারা যায়নি। রোগীদের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। মশারি দেওয়ার পরও তারা ব্যবহার করছেন না। আমরা সাধ্যমতো রোগীদের সেবা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি।”

Link copied!