• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

ফি মওকুফের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১২, ২০২১, ০৫:৩৫ পিএম
ফি মওকুফের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার সেশন চার্জ ও পরীক্ষার রেজিস্ট্রেশন ফিসহ কলেজ থেকে নির্ধারিত ফি মওকুফের দাবিতে বরিশালে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বেলা সাড়ে ১২টায় নগরীর চৌমাথা মহাসড়কে তারা অবরোধ করে আন্দোলন কর্মসূচি শুরু করে। এ সময় সড়কের দুই পাশে গাড়ির আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এ সময় শিক্ষার্থীরা জানান, করোনাকালে দীর্ঘ দুই বছর ধরে কলেজ বন্ধ রয়েছে, অথচ কলেজ কর্তৃপক্ষ সেমিনার, স্কাউট, শিক্ষাসফর, ম্যাগাজিনসহ বিভিন্ন অযাচিত খাতে ফির নামে অর্থ আদায় করার জন্য টাকা ধার্য করেছে, যা বর্তমানে শিক্ষার্থীদের পক্ষে দেওয়া সম্ভব নয়।

এ অবস্থায় অযাচিত ফি মওকুফ করে শুধু বিশ্ববিদ্যালয় নির্ধারিত ফি ধার্যের দাবি জানিয়েছেন। তাদের দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ প্রফেসর ইমামুল হক জানিয়েছেন, তারা বিষয়টি নিয়ে শিক্ষার্থী ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছেন। দ্রুত এর সমাধান হবে আশা করা যাচ্ছে।

দীর্ঘ সময় যানজট সৃষ্টি করে আন্দোলন করা শেষে অধ্যক্ষের আশ্বাসে শিক্ষার্থীরা দুপুর ১টা ৩৫ মিনিটে আন্দোলন কর্মসূচি বন্ধ করে নিজস্ব কলেজ ক্যাম্পাসে অবস্থান নেয়।

Link copied!