• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

লজ্জার হারেই বার্সা ছাড়ার ঘোষণা জাভির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪, ০৩:৩৬ পিএম
লজ্জার হারেই বার্সা ছাড়ার ঘোষণা জাভির
জাভি হার্নান্দেজ। ছবি: সংগৃহীত

স্পেন ফুটবল লিগ লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে নিজেদের মাঠে ৩-৫ গোলের লজ্জাজনক হারের পর ক্ষুব্ধ হয়ে বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ ঘোষণা দিয়েছেন, এই মৌসুমের পর তিনি আর বার্সার কোচ হিসেবে থাকবেন না।

গত জানুয়ারি থেকেই জাভির ওপর প্রচন্ড চাপ তৈরি হয়। বিশেষ করে স্প্যানিশ সুপারকোপার ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৪-১ গোলে এবং গত সপ্তাহেই কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ৪-২ গোলে হারের পর এবার ভিয়ারিয়ালের কাছে ৫-৩ গোলে হার।

এভাবে একের পর এক পরাজয়ের কারণে জাভি নিজেও ছিলেন বেশ চাপে। যে কারণে তিনি ঘোষণা দিয়েই দিলেন, বার্সার কোচ হিসেবে আর থাকবেন না। ক্লাব কর্তৃপক্ষের পক্ষ থেকে বরখাস্ত করার আগে নিজেই সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেন তিনি।

দায়িত্ব নেয়ার পর থেকে বার্সেলোনা ক্লাবটাকে গড়ার চেষ্টা করে যাচ্ছিলেন জাভি হার্নান্দেজ। সোনালী প্রজন্মের বিদায়ের পর ক্লাবটি যে দুর্দশায় পতিত হয়েছিলো, সেখান থেকে একে তুলে আনা চাট্টিখানি কথা নয়। এছাড়াও বার্সার ওপর আছে ফাইনান্সিয়াল নিষেধাজ্ঞা। যে কারণে দলবদলের বাজারেও তেমন প্রভাব রাখতে পারছে না তারা।

যার ফলশ্রুতিতে মনের মত একটি দল গড়তে পারেননি জাভি। যে কারণে তার আমলে প্রতিটি চ্যাম্পিয়ন্স লিগেই বার্সেলোনা ভালো করতে পারেনি। একটি লা লিগা শিরোপা জিতেছিলেন শুধু। এছাড়া আর সাফল্য বলতে কিছু নেই জাভির।

২০২৫ সাল পর্যন্ত কোচের দায়িত্বে চুক্তি নবায়ন করেছিলেন জাভি। কিন্তু দলের যে অবস্থা, তাতে সিদ্ধান্তটা এখনই নিতে হলো। জাভি বললেন, ‘আমি ঘোষণা করতে চাই যে, চলতি মৌসুমের পর থেকে আমি আর বার্সার ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবো না।’
 

Link copied!