• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড, ১০ রানে অলআউট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০২:০৭ পিএম
টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড, ১০ রানে অলআউট

যুক্তরাজ্যের সঙ্গে সম্পর্কিত একটি স্বায়ত্বশাসিত অঞ্চল ও দ্বীপের ক্রিকেট দল ‍‍`আইল অব ম্যান।‍‍` এবার রেকর্ড গড়েছে দলটি। তবে তাদের রেকর্ড গর্ব করার তো নয় বটেই, এমন রেকর্ড যা হয়তো তাদের বয়ে বেড়াতে হবে দীর্ঘ সময়। টি-টোয়েন্টিতে মাত্র ১০ রানে আউট হয়ে ক্রিকেট দুনিয়ায় আলোড়ন সৃষ্টি করেছে দলটি। এটি পুরুষদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রেকর্ড করা সর্বনিম্ন স্কোর।

রোববার কার্টেজেনার লা মাঙ্গা ক্লাবে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে স্পেনের বিপক্ষে মাত্র ১০ রানে অলআউট হয়েছে আইল অব ম্যান। এটাই টি-টোয়েন্টিতে সর্বনিম্ন স্কোর। এর আগের রেকর্ড তুরস্কের দখলে ছিল। তুরস্ক ২০১৯ সালে চেক রিপাবলিকের বিপক্ষে ২১ রানে অলআউট হয়েছিল।

মাত্র ১০ রানে অলআউট হলেও ৮.৪ ওভার পর্যন্ত খেলেছে আইল অব ম্যান। দলের ৭ ব্যাটার রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন। এই ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ রান ৪।

জবাবে মাত্র ২ বল খেলেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্পেন। প্রথম বলটি আসে নো। এরপর ওপেনার এবং উইকেটরক্ষক আওয়াইস আহমেদ টানা দুই বলে ছয় মারেন। ১১৮ বল হাতে রেখেই স্পেন ম্যাচ জয় করে। এই জয়ে ছয় ম্যাচের সিরিজ ৫-০ ব্যবধানে জিতে নিয়েছে স্প্যানিশরা।

আইল অব ম্যান ৫ বছর আগে ২০১৮ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টির পূর্ণ সদস্যপদ পায়। প্রতিপক্ষ গার্নসির বিপক্ষে ২০২০ সালের ২১ আগস্ট তাদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়।

স্পেনের ম্যাচসেরা আতিফ মাহমুদ ৪ ওভারে ছয় রান দিয়ে চার উইকেট পান। মোহাম্মদ কামরান ৪ ওভারে চার উইকেট নেন।

Link copied!