• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

পিএসজি শিবিরে বিশ্বকাপে হ্যাটট্রিক করা ফুটবলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০৫:৪৬ পিএম
পিএসজি শিবিরে বিশ্বকাপে হ্যাটট্রিক করা ফুটবলার
ছবি: সংগৃহীত

গত বছর কাতার বিশ্বকাপে চমক দেখিয়ে সবার নজরে পড়েছিলেন পর্তুগালের স্ট্রাইকার গনসালো রামোস। শেষ ষোলোতে সুইজারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিকও এসেছিলো তার পা থেকে। ২২ বছর বয়সী এই স্ট্রাইকারকে এবার দলে নিল ফরাসি জায়ান্ট পিএসজি।

রামোসকে পর্তুগিজ ক্লাব বেনফিকা থেকে এক বছরের জন্য ধারে নিয়েছে পিএসজি। প্রত্যাশা মতো পারফর্ম করতে পারলে তার সঙ্গে পাকাপাকিভাবে চুক্তি করার অপশনও রেখেছে ফরাসি ক্লাবটি। সোমবার (৭ আগস্ট) গনসালো রামোসকে দলে নেয়ার বিষয়টি নিশ্চিত করে পিএসজি।

বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’ সংক্রান্ত জটিলতার কারণেই এই মৌসুমে তাকে ধারে নিয়েছে পিএসজি। মৌসুম শেষ হলেই পর্তুগিজ এই তরুণকে স্থায়ী চুক্তিতে নেবে ফরাসি ক্লাবটি।

১২ বছর বয়স থেকে বেনফিকার একাডেমিতে বেড়ে উঠে ২০২০ সালে ক্লাবের মূল দলে অভিষেক হয় রামোসের। বেনফিকার হয়ে ১০৬ ম্যাচ খেলে ৪১ গোল করেন রামোস, সহায়তা করেন ১৬টি গোলে।

কাতার বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে একদম শেষ দিকে মাঠে নামতে পেরেছিলেন রামোস। পরে শেষ ষোলোয় সুইজারল্যান্ডের বিপক্ষে রোনালদোর বদলে তাকেই সেরা একাদশে রাখেন কোচ। আন্তর্জাতিক ফুটবলে প্রথমবার শুরুর একাদশে নেমে নিজে হ্যাটট্রিক করার পাশাপাশি গোলে সহায়তাও করেন তিনি।

Link copied!