• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

কেন পাকিস্তানের কোচ হচ্ছেন না ওয়াটসন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০২:০৬ পিএম
কেন পাকিস্তানের কোচ হচ্ছেন না ওয়াটসন
শেন ওয়াটসন। ছবি : সংগৃহীত

স্থায়ী কোচ ছাড়াই চলছে পাকিস্তানের ক্রিকেট। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন, তারা এখন মরিয়া হয়ে দীর্ঘমেয়াদী কোচ খুঁজছে। সাবেক অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসনকে নাকি রেকর্ড বেতনের প্রস্তাবও দিয়েছিল পিসিবি। তবে তিনি তাতে রাজি হননি। এর পেছনে বেশকিছু কারণ রয়েছে। ইএসপিএন ক্রিকইনফো এমনটাই জানিয়েছে। 

ওয়াটসন বর্তমানে পিএসএলের কোয়েটা গ্ল্যাডিয়টসের্র কোচ। সেই সুবাদেই পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) তাকে সীমিত ওভারের কোচ হতে প্রস্তাব দিয়েছিল। তবে তিনি জাতীয় দলের দায়িত্ব নিতে রাজি নন।

ক্রিকইনফো জানিয়েছে, ওয়াটসন বলেছেন, সামনে তার প্রতিশ্রুত ধারাভাষ্যের ব্যস্ততা রয়েছে। তিনি আসন্ন আইপিএলের ধারাভাষ্য প্যানেলে আছেন এবং একইসঙ্গে আমেরিকার মেজর লিগ ক্রিকেটের দল সান ফ্র্যান্সিসকো ইউনিকর্নসের প্রধান কোচও। সিডনিতে তার পরিবার ছেড়ে দীর্ঘ সময় বাইরে থাকতেও চান না ওয়াটসন।

আগে ধারণা করা হচ্ছিল, পাকিস্তানের মাটিতে আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়েই দায়িত্ব নিতে পারেন সাবেক এই অলরাউন্ডার। এরপর বছরজুড়ে পাকিস্তানের সীমিত ওভারের খেলায়ও দলের সঙ্গে থাকবেন তিনি। তবে কিউইদের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের সিরিজেও কোচ পাচ্ছে না পাকিস্তান। এছাড়া ইংল্যান্ডের বিপক্ষেও হয়তো কোচ ছাড়াই তারা মে মাসে সিরিজ খেলবে। ওই সিরিজ দিয়েই পাকিস্তান বিশ্বকাপের প্রস্তুতি সারবে।

জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছিল, বছরে দুই মিলিয়ন মার্কিন ডলার বেতনে ওয়ানটসনকে প্রস্তাব দিয়েছে পিসিবি। মাসের হিসেবে তার বেতন হবে ৪.৬ কোটি পাকিস্তানি রুপি। এছাড়া বার্ষিক তিনি ২ মিলিয়ন ইউএস ডলার বেতন পাবেন। ওই প্রস্তাবে ওয়াটসন রাজি হলে পাকিস্তান ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ বেতনভোগী কোচ হতেন। 

তবে এখনো ওয়াটসনকে রাজি করানোর চেষ্টা থামায়নি পিসিবি। কয়েকদিনের মধ্যে বিষয়টির সমাধান মিলতে পারে।
 

Link copied!