• ঢাকা
  • সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মুহররম ১৪৪৫

ক্রিকেটের ‘সিক্স’ কেন ‘সেক্স’ হয়ে গেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৯, ২০২৪, ০৪:৩২ পিএম
ক্রিকেটের ‘সিক্স’ কেন ‘সেক্স’ হয়ে গেল
ম্যাথু হেডেন। ছবি : সংগৃহীত

মুখ ফসকে বেরিয়ে যাওয়া একটি শব্দই হাসির খোরাক বানিয়ে ছাড়ল ম্যাথু হেডেনকে। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের রোববার রাতের ম্যাচ চলাকালে সাবেক অজি তারকার হাস্যকর ভুলের ঘটনা মূহূর্তে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

ব্রিজটাউনে বিশ্বকাপের ১৭তম ম্যাচে সম্মুখসমরে নামে দুই চিরপ্রতিদ্বন্দ্বি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ‘বি’ গ্রুপের গুরুত্বপূর্ণ এই ম্যাচে ধারাভাষ্যকারের ভূমিকায় ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ওপেনার ম্যাথু হেডেন। তিনি ইংল্যান্ড ইনিংসের মাঝে একবার ছক্কা হাঁকানো দেখে উচ্চস্বরে ‘সিক্স’ বলতে গিয়ে বলে বসেন ‘সেক্স’। লাইভে হেডেনের মুখে ‘সেক্স’ শব্দ শোনা মাত্রই সহ-ধারাভাষ্যকাররা সকলেই জোরে হেসে উঠেন। সোশ্যাল মিডিয়াতেও মজার ছলে চর্চা শুরু হয়ে যায় যে, ম্যাথু হেডেন অন্য মুডে ছিলেন, তাই তিনি সিক্সকে সেক্স বলে ফেলেছেন।

দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারে ব্যাট করছিলেন দুই ব্রিটিশ ওপেনার জোস বাটলার ও ফিল সল্ট। বল করছিলেন মিচেল স্টার্ক। ওভারের পঞ্চম বল করার আগে পাওয়ার প্লে-তে প্রয়োজনীয় স্ট্রাইক-রেট নিয়ে আলোচনা করার সময় হেডেন সিক্সের জায়গায় ভুল করে সেক্স বলে বসেন।

উল্লেখ্য, ম্যাচে অস্ট্রেলিয়া দাপটের সঙ্গে খেলে ৩৬ রানে পরাজিত করে ইংল্যান্ডকে।

 

খেলা বিভাগের আরো খবর

Link copied!