• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

কে হলেন পিসিবির নতুন চেয়ারম্যান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ০৫:৩৫ পিএম
কে হলেন পিসিবির নতুন চেয়ারম্যান
শাহ খাওয়ার। ছবি: সংগৃহীত

পাকিস্তানের ক্রিকেট নিয়ে দফায় দফায় নাটক চলছে। কোচিং স্টাফদের কয়েকজনের পদত্যাগের পর গত শনিবার জাকা আশরাফ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়িয়েছেন। একদিন পরই তার জায়গা লোক নেওয়া হয়েছে। অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে তারা দায়িত্ব দিয়েছে শাহ খাওয়ারকে। 

জাকা আশরাফ থাকাকালীন পিসিবির প্রধান নির্বাচকের দায়িত্বে ছিলেন খাওয়ার। আপাতত তার কাধেই চেয়ারম্যানের ভার দিয়েছে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। নতুন কমিটি গঠনের আগ পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করবেন তিনি। সেই সঙ্গে পিসিবির আসন্ন নির্বাচন তদারকির দায়িত্বও পেয়েছেন।

জাকা আশরাফের স্বেচ্ছায় সরে যাওয়ার কারণ পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার। কেননা পিসিবির নিয়ম অনুযায়ী, তত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী পরবর্তী প্রধানকে নিয়োগ দেবেন বলে জানা গেছে। তাই বরখাস্তের আগেই সরে গেছেন জাকা আশরাফ।

২০২৩ সালের জুলাই মাসে জাকা আশরাফকে পিসিবির প্রধান হিসেবে নিয়োগ দিয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। এরপর থেকেই তিনি পিসিবির এই শীর্ষ দায়িত্ব পালন করে আসছিলেন। যদিও তার সময়ে বেশ কিছু বিতর্ক সৃষ্টি হয় পিসিবিতে। তার সময়েই পাকিস্তানের কোচিং প্যানেল ও বোর্ডেও বড় ধরনের পরিবর্তন এসেছে।
 

Link copied!