• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বিপিএলে ব্যক্তিগত সাফল্যে এগিয়ে কারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০১:৩২ পিএম
বিপিএলে ব্যক্তিগত সাফল্যে এগিয়ে কারা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) জমজমাট আসর এখন শেষ পর্যায়ে। রোববার ছিল খেলার বিরিতি। সোমবার ফের মাঠে গড়াবে বিপিএল। দর্শকরা বিপিএলে বিভিন্ন দলের উঠা-নামার মধ্যেও ব্যাটার ও বোলারদের ব্যক্তিগত  নৈপূণ্য উপভোগ করেছে।   

মাত্র ১ জয়ের বিপরিতে টানা ১১ হারে বিপিএলে লজ্জার রেকর্ড গড়েছে দূরন্ত ঢাকা। সর্বশেষ ম্যাচেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে ১০ রানে হেরেছে তারা। 

তবে বিষ্ময়কর ব্যাপার, টুর্নামেন্টের রবিন রাউন্ড পদ্ধতির শেষদিকে এসে ব্যক্তিগত সাফল্যে সবার ওপরে আছেন ঢাকার তারকারাই। আসরের সেরা পাঁচ রানসংগ্রাহকের তালিকায় দুজন আছেন ঢাকার তারকা। আর সেরা বোলারের তালিকাতেও আছেন দুজন। 

আসরে ব্যাট হাতে সবচেয়ে বেশি রান ঢাকার অস্ট্রেলিয়ান তারকা অ্যালেক্স রসের। ১১ ম্যাচ খেলে তিনি করেছেন ৩৯.১১ গড়ে ৩৫২ রান। স্ট্রাইকরেটও ১৩৫ এর কাছাকাছি। ফিফটি আছে ৪টি। ৯ ইনিংসে ৩৪১ রান করা তাওহিদ হৃদয় আছেন এরপরেই। গড় বা স্ট্রাইকরেটে আসরের বাকিদের চেয়ে ঢের এগিয়ে তিনি। ১৬০ স্ট্রাইকরেট আর ৪৮.৭১ গড় জাতীয় দলের এই ক্রিকেটারকে রেখেছে টুর্নামেন্ট সেরার দৌড়ে। এরপরেই আছেন ঢাকার আরেক ব্যাটার নাইম শেখ। দীর্ঘদিন রানখরায় থাকা নাইম এবারের বিপিএলে উপহার দিয়েছেন দারুণ কিছু ইনিংস। ১২ ম্যাচে ৩১০ রান করা নাইম শেখ ব্যাট করেছেন ১১৯.৬৯ স্ট্রাইকরেটে। 

বোলারদের তালিকায় শীর্ষে ঢাকার শরিফুল ইসলাম। এবারের আসরে এখন পর্যন্ত সেরার তালিকায় ভালোভাবেই টিকে আছেন তিনিও। ২২ উইকেট নিয়ে সবার ধরাছোঁয়ার বাইরে শরিফুল। এরপরেই আছেন রংপুরের দুই স্পিনার শেখ মেহেদি হাসান এবং সাকিব আল হাসান। মেহেদির উইকেট ১৫টি। আর সাকিবের উইকেট ১৩টি। সাকিবের সমান উইকেট পেলেও ম্যাচ বেশি খেলেছেন ঢাকার অধিনায়ক তাসকিন আহমেদ। ১৩ উইকেট নিয়ে তিনি আছেন তালিকার চতুর্থ স্থানে।
 

Link copied!