• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

হোয়াইটওয়াশ এড়ালো পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ০২:২৮ পিএম
হোয়াইটওয়াশ এড়ালো পাকিস্তান
রাচিন রবীন্দ্রের আউটের পর পাকিস্তানী ফিল্ডারদের উল্লাস। ছবি: সংগৃহীত

পাকিস্তান টানা চার ম্যাচ হেরে সিরিজ আগেই হেরেছে। বাকি ছিলো হোয়াইটওয়াশ হওয়া। সেটা এড়াতে পেরেছে। পাকিস্তান ক্রিকেট দল ভারত বিশ্বকাপ থেকেই ব্যর্থতার মধ্যে সময় পার করছে। বিশ্বকাপ পরবর্তী  অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে ধবলধোলাইয়ের পর, নিউজিল্যান্ডের বিপক্ষেও টি-টোয়েন্টিতে তারা একই ফলের দিকেই আগাচ্ছিল। তবে হোয়াইটওয়াশের লজ্জা এড়িয়ে সান্ত¡নার জয় পেয়েছে শাহিন শাহ আফ্রিদির দল।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ১৩৪ রানের স্বল্প পুঁজি নিয়ে কিউইদের চ্যালেঞ্জ জানানো কঠিন ছিল পাকিস্তানি বোলারদের জন্য। তারপরও নিউজিল্যান্ড মাত্র ৯২ রানেই গুটিয়ে দেয়। সেখানে অলরাউন্ডার ইফতিখার আহমেদের ঘূর্ণিতে সফরকারীরা ৪২ রানের জয় পেয়েছে।

ক্রাইস্টচার্চে রোববার ভোরে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় পাকিস্তান ও নিউজিল্যান্ড। আগের চার ম্যাচে পরাজিত সফরকারীরা এদিন টস জিতে আগে ব্যাটিংয়ে নামে। কিন্তু বরাবরের মতো এই ম্যাচেও তারা ব্যাট হাতে ব্যর্থতার মঞ্চ সাজিয়েছে।

ক্রাইস্টচার্চে এমন স্পোর্টিং উইকেটে যাকে চরম ব্যাটিং বিপর্যয়ও বলা চলে। কিউই বোলার দাপটে সেভাবে হাত খুলতে পারেননি বাবর-রিজওয়ানরা। তবুও ফখর জামানের ৩৩, মোহাম্মাদ রিজওয়ানের ৩৮, শাহিবজাদা ফারহানের ১৯, আব্বাস আফ্রিদিও অপরাজিত ১৫ এবাং বাবর আজমের ১৩ রানে মান বাঁচানো পুঁজি পায় পাকিস্তান। 

কিউই বোলার টিম সাউদি, ম্যাট হেনরি, লকি ফারগুসন ও ইশ সোধি ২টি কওে উইকেট লাভ করেন। 

১৩৫ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে কিউইরা। দলের পক্ষে গেøন ফিলিপস ২৬, ফিন অ্যালেন ২২, টিম সেইফার্ট ১৯ ও উইল ইয়ং ১২ রান করলেও বাকিরা কেউই ডাবল ফিগারে পৌঁছতে পারেননি।  

পাকিস্তানের হয়ে ২৪ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ইফতিখার। এছাড়া শাহিন ও নওয়াজ দুটি করে এবং জামান ও উসামা মির একটি করে শিকার করেছেন। 
 

Link copied!