• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

নারাইনের কাছে গোপনে কী চাইলেন রাসেল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৪, ০৮:০৪ পিএম
নারাইনের কাছে গোপনে কী চাইলেন রাসেল
সুনীল নারাইন ও আন্দ্রে রাসেল। ছবি : সংগৃহীত

বেশ অনেকদিন ধরে আবদার করেই যাচ্ছেন আন্দ্রে রাসেল। সুনীল নারাইনের কানের পোকাও হয়তো নড়িয়ে দিয়েছেন তিনি। মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে নারাইনের কলকাতা নাইট রাইডার্স আইপিএলের ফাইনালে ওঠে। এরপর আবার নারাইনের কাছে সেই আবদার করলেন রাসেল।

আইপিএলে খুবই ভাল ফর্মে রয়েছেন নারাইন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে বিশ্বকাপ খেলবেন না বলে ঠিক করেছেন তিনি। রাসেল চান, নারাইন খেলুন। সেই আবদারই করছেন তিনি।

রাসেল বলেন, ‘আমি চাই নারাইন বিশ্বকাপে খেলুক। দল ঘোষণার আগে থেকে আমি এটা ওকে বোঝানোর চেষ্টা করছি। গত ১৫ দিন ধরে আমি আর (শারফেন) রাদারফোর্ড ওর সঙ্গে ক্রমাগত কথা বলছি। আমরা অনুরোধ করেছি, বিশ্বকাপ খেলে ও অবসর নিক। কিন্তু আমার মনে হয় নারাইন নিজের সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। আমরা ওর সিদ্ধান্তকে সম্মান করি।’

রাসেল আরও বলেন, ‘যদি নারাইন ওর সিদ্ধান্ত বদলায় তা হলে গোটা ওয়েস্ট ইন্ডিজ় খুশি হবে।’

রাসেল বলেন, ‘আমি নারাইনের জন্য খুব খুশি। বোলার হয়ে ৫০০ এর কাছাকাছি রান করা সহজ নয়।’

২০২৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন নারাইন। ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে শেষ টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

চলতি আইপিএলে ১৩টি ইনিংসে ৪৮২ রান করেছেন নারাইন। ৩৭.০৮ গড় ও ১৭৯.৮৫ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। একটি শতরান ও তিনটি অর্ধশতরান করেছেন তিনি। বল হাতে ১৩টি ইনিংসে ১৬টি উইকেট নিয়েছেন তিনি। ওভার প্রতি নারাইন রান দিয়েছেন ৬.৯০। তাঁর সেরা বোলিং ২২ রান দিয়ে ২ উইকেট।

তিনিই এই আইপিএলের একমাত্র ক্রিকেটার যিনি ব্যাট ও বল হাতে সমানভাবে দাপট দেখিয়েছেন।

Link copied!