• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে সাড়ে ৩ কোটি টাকা টোল আদায়


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৬, ২০২৪, ১২:৫০ পিএম
২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে সাড়ে ৩ কোটি টাকা  টোল আদায়

রাত পোহালেই কোরবানির ঈদ। পরিবার পরিজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে শেষ সময়ে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে বাড়ি যাচ্ছে মানুষ। সড়কে বেড়েছে যাত্রী ও যানবাহনের চাপ। কালিহাতী উপজেলার শল্লা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সাড়ে ৬ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫১ হাজার ৮৯১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ৩১ হাজার ৪৫০ টাকা।

রোববার (১৬ জুন) সকালে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন।

আহসানুল কবীর পাভেল জানান, বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৫১ হাজার ৮৯১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ৩১ হাজার ৪৫০ টাকা।

তারমধ্যে টাঙ্গাইলের সেতু পূর্বে ৩৪ হাজার ২৩৬টি যানবাহন পারাপার হয়েছে। এর বিপরীত টোল আদায় হয়েছে ২ কোটি ২২ লাখ ১০ হাজার ৪৫০ টাকা এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিমে ১৭ হাজার ৬৬৫ টি যানবাহন পারাপার হয়েছে। এর বিপরীত টোল আদায় ১ কোটি ৪৩ লাখ ২১ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার রাত ১২ টা থেকে শুক্রবার রাত ১২ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫৩ হাজার ৭০৮ টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। 

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!